Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাবতলীতে ককটেল বিস্ফোরণ, দোকান ভাংচুর, অগ্নিসংযোগ ও ৩লাখ টাকা লুট

গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুন, ২০২০, ৮:২৭ পিএম

বগুড়ার গাবতলীতে পূর্ব শত্রুতার জের ধরে ২টি ককটেল বিস্ফোরণ, দোকানপাট ভাংচুর, ৩লাখ টাকা লুট ও পেট্রোল ঢেলে দোকানের ২লাখ টাকার মালামাল আগুনে পুড়ে ভস্মিভূত করা হয়েছে। গত ১৮জুন সন্ধ্যায় উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নের পাঁচকাতুলী পশ্চিমপাড়া বুড়িতলা গ্রামে মগার মোড় টু রামেশ্বরপুর পাকা রাস্তার পূর্বপার্শ্বে রাফি ভ্যারাইটি ষ্টোরে এই ঘটনা ঘটে। পুলিশ ঘটনার রাতেই ২জনকে গ্রেফতার করেছে। এ ঘটনায় মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
জানা গেছে, গাবতলী উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নের পাঁচকাতুলী পশ্চিমপাড়া গ্রামের আঃ কাদের প্রাং এর ছেলে আরিফুল ইসলাম রাঙ্গা’র (৩৩) সঙ্গে পার্শ্ববর্তী পাঁচকাতুলী পূর্বপাড়া গ্রামের মৃত কাসেম মন্ডলের ছেলে আবু বক্করের পূর্ব শত্রুতা ও মামলা মোকদ্দমা নিয়ে বিরোধ ছিলো। এরই জের ধরে গত ১৮জুন সন্ধ্যা ৬টায় প্রতিপক্ষ আবু বক্করের নেতৃত্বে ২০/২১জন আরিফুল ইসলাম রাঙ্গা’র রাফি ভ্যারাইটি ষ্টোরে হামলা চালায়। হামলাকারীরা প্রথমে দোকানের সামনে পরপর ২টি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস ও আতঙ্ক সৃষ্টি করে। এরপর তারা দোকানের সার্টার ভাঙচুর করে ক্যাশ বাক্স ভেঙ্গে নগদ ৩লাখ টাকা লুট করে নেয় এবং পেট্রাল ঢেলে আগুনে লাগিয়ে ২লাখ টাকার আসবাবপত্রসহ বিভিন্ন মালামাল পুড়িয়ে ফেলে। দোকান মালিকের দাবী নগদ টাকা লুটসহ তার মোট ১৫লাখ টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। ঘটনার রাতেই থানার ওসি মোঃ নুরেজ্জামান, নিরস্ত্র ওসি লাল মিয়াসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে গিয়ে পাঁচকাতুলী পূর্বপাড়া গ্রামের মৃত কাসেম মন্ডলের ছেলে আবু বক্কর ও হবিবর রহমানের ছেলে রবিউলকে গ্রেফতার করে। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ দোকানের মালিক আরিফুল ইসলাম রাঙ্গা বাদী হয়ে ১১জনের নাম উল্লেখ করে এবং ৬/৭জনকে অজ্ঞাত করে গাবতলী মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। এ ঘটনায় থানার ওসি মোঃ নুরেজ্জামান বলেন, এ ঘটনায় জড়িত ২জনকে গ্রেফতার করা হয়েছে। অন্যান্যদের অভিযুক্তদের গ্রেফতারের জন্য চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ