Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

নমুনা সংগ্রহকারীদের ওপর হামলা

লাকসাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ১২:০২ এএম

কুমিল্লায় করোনাভাইরাসের নমুনা সংগ্রহকারী টিমের উপর হামলার চেষ্টা হয়েছে। গতকাল শুক্রবার জেলার মনোহরগঞ্জ উপজেলায় বিপুলাসার ইউনিয়নের জাওরা গ্রামে এ ঘটনা ঘটে।

মনোহরগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী জানান, বিপুলাসার এলাকায় করোনায় আক্রান্ত এক পজিটিভ রোগীর ১৮ দিন হয়ে গেছে। তাকে ১৪ দিন পরই সুস্থ ঘোষণা করার কথা। এমন অবস্থায় আমাদের নমুনা সংগ্রহকারী একটি টিম উপজেলার লক্ষণপুর থেকে নমুনা সংগ্রহ করে নাথেরপেটুয়ায় নমুনা সংগ্রহ করতে যাচ্ছিল। সেখানে যাওয়ার সময় তাদের নির্দেশ দেয়া হয় যেন পজিটিভ আসা ওই রোগীকে সুস্থ ঘোষণা করার আগে যেন তার নমুনা সংগ্রহ করা হয়। রাস্তা খারাপ থাকায় গাড়ি রোগীর বাড়ি পর্যন্ত যেতে পারেনি, তাই রোগীকে মাস্ক, গ্লাভস পরে একা গ্রামের পাশেই একটি স্কুল মাঠে আসতে বলা হয়।
তিনি স্বাস্থ্যবিধি মেনে যথাসময়েই সেখানে আসেন। কিন্তু তার নমুনা সংগ্রহের সময় স্থানীয় একদল লোক সেখানে এসে টিমকে ঘিরে ফেলে। এ সময় তারা এখানে কার অনুমতি নিয়ে নমুনা সংগ্রহ করতে এসেছে এই বলে মারমুখী হয়ে খারাপ আচরণ করেন। পরে ওই টিমে থাকা দুই নারী চিকিৎসকের ওপর লোকজন হামলার চেষ্টাকালে তাদের রক্ষা করায় স্বাস্থ্য সহকারীদের ওপরও হামলার চেষ্টা করা হয়। পরবর্তীতে উপজেলা প্রশাসন, পুলিশ ও রাজনৈতিক নেতাদের সহযোগিতায় ওই টিম সেখান থেকে নমুনা সংগ্রহ করে ফিরে আসে। উপজেলা স্বাস্থ্য বিভাগ এ ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার দাবি করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন