Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

হিরামনিসহ সকল হত্যাকান্ডের বিচার করতে হবে

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ১২:০২ এএম

লক্ষীপুরে নবম শ্রেণির ছাত্রী হিরামনিকে ধর্ষণ করে হত্যার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ।

তিনি বলেন, লক্ষীপুর জেলা সদরের হামছাদী ইউনিয়নের পশ্চিম গোপীনাথপুর গ্রামের নবম শ্রেণির ছাত্রী হিরামনিকে গত ১১ জুন পৈশাচিক কায়দায় ধর্ষণের পর হত্যা করা হয়েছে। করোনার এই দুঃসময়েও দেশব্যাপী নারীদের প্রতি সহিংসতা অব্যাহত রয়েছে। দেশের দুর্যোগপূর্ণ সময়েও গত তিন মাসে দেশে ৪৮০ জন নারী শিশু সহিংসতার শিকার হয়েছেন বলে বিভিন্ন পরিসংখ্যানে দেখা যায়।
গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ সংগঠনের মহানগর কার্যালয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দক্ষিণ সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়ার পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা আবুল কাশেম, আলহাজ আনোয়ার হোসেন, মু. হুমায়ুন কবির, মাওলানা নজরুল ইসলাম, আলহাজ এমদাদুল ফেরদৌস প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন, কুরআন বর্ণিত অধিকার প্রতিষ্ঠিত না থাকায় দিন দিন দেশে নারী ও শিশু নির্যাতন উদ্বেগজনক হারে বৃদ্ধি পাচ্ছে। লক্ষীপুরে হিরামনি হত্যাসহ নারী ও শিশু হত্যাকান্ডের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে শাস্তি দিতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

২৯ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ