Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

হাসপাতালগুলোতে ডিএনসিসির মশকনিধন কার্যক্রম শুরু আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ১২:০২ এএম

করোনা প্রাদুর্ভাবের মধ্যে ডেঙ্গুর প্রকোপ যেন মাথাচাড়া দিয়ে না ওঠে সেজন্য আগাম প্রস্তুতি নিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। এরই মধ্যে একদফা দশ দিনব্যাপী মশক নিধনে বিশেষ চিরুনি অভিযান চালিয়েছে ডিএনসিসি। এবার ডিএনসিসি এলাকাধীন সকল সরকারি-বেসরকারি হাসপাতালে মশক নিধনে বিশেষ কর্মসূচি শুরু হতে যাচ্ছে। ২০ জুন থেকে ২৫ জুন পর্যন্ত ৬ দিনব্যাপী এই কর্মসূচি চলবে। গতকাল ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন এক ভিডিও বার্তায় এ তথ্য জানান।

প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন বলেন, গত বছরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার আগে থেকেই কার্যক্রম চালু রেখেছি। এরইমধ্যে মশক নিধনে দশ দিনব্যাপী বিশেষ কর্মসূচি পালন করা হয়েছে। কার্যক্রম অব্যাহত আছে। সকলের সম্পৃক্ততা পেলে অবশ্যই এডিস মশা নিয়ন্ত্রণ করতে পারব।

তিনি বলেন, ডেঙ্গু পরীক্ষার জন্য এরইমধ্যে ডিএনসিসি’র স্বাস্থ্য কেন্দ্র, নগর মাতৃসদন কেন্দ্র যেগুলোতে ডেঙ্গু পরীক্ষার ব্যবস্থা করেছি। সেখানে কিট সরবরাহ করা হয়েছে। নগরবাসী বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করাতে পারবে। আগের ২৭টির সঙ্গে আরো ১৩টি নগর স্বাস্থ্য কেন্দ্র যুক্ত হচ্ছে। সবমিলিয়ে ৪০টি জায়গায় ফ্রি ডেঙ্গু পরীক্ষা করা যাবে।

২০ জুন থেকে ২৫ পর্যন্ত ৬ দিনে উত্তর সিটি করপোরেশন এলাকার সকল সরকারি-বেসরকারি হাসপাতালে মশক নিধনে বিশেষ কর্মসূচি শুরু করতে যাচ্ছি। এজন্য সকল হাসপাতাল কর্তৃপক্ষের সহযোগিতা চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন