Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ফরিদপুরের নগরকান্দায় আওয়ামীলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি হামলা, আহত-১০

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ৩:২১ পিএম

ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা মোড়ে আওয়ামীলীগের দুগ্রুপের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার সময় হামলায় উভয় গ্রুপের আহত হয় ১০ জন। তাদেরকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি সহ বিভিন্ন জায়গায় চিকিৎসা দেয়া হয়।
পুলিশ ও স্থানীয়রা জানায়, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ কমিটির সদস্য ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এ্যাড. জামাল হোসেন এর সাথে সংসদ উপনেতার ছোট পুত্র শাহদাব আকবর চৌধুরী লাবুর দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এরই মধ্যে তালমা মোড়ে শাহদাব আকবর চৌধুরী লাবুর পক্ষ থেকে একটি আওয়ামীলীগ অফিস উদ্বোধন করা হয়। এরই জের ধরে গতকাল শুক্রবার সন্ধ্যা ৭টার সময় উভয় গ্রুপের সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের ১০জন আহত হয়। সংঘর্ষের সময় ভাংচুর করা উভয় গ্রুপের দুটি আওয়ামীলীগ অফিস। উভয় গ্রুপের আহতরা হলেন আজম খাঁ, নিরু শেখ, ফজলু পাটাদার, মুক্তিযোদ্ধা আবু পাটাদার, আলমগীর খান, রাজু খান, মেহেদি ফকির, সালাম মাতুব্বর প্রমূখ। পরে তাদেরকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি সহ বিভিন্ন জায়গায় চিকিৎসা দেয়া হয়।
ঘটনার সত্যতা স্বীকার করে নগরকান্দা থানার ওসি(তদন্ত) মোঃ মিরাজ হোসেন জানান, ঘটনার পর পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। তালমা মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আর এই ঘটনায় দ্রুত বিচার আইনে মেহেদি ফকির বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন জামাল মিয়া সহ তাদের পক্ষের লোকজনকে আসামী করে।
তবে এই মামলা লাবু চৌধুরী প্রভাব খাটিয়ে করেছেন বলে অভিযোগ করেছেন কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ কমিটির সদস্য ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এ্যাড. জামাল হোসেন মিয়া। তিনি বলেন একটি পক্ষ মামলা করলো আমাদের লোকজন হামলার স্বীকার হলেও তাদের মামলা নেয়া হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামীলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ