Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মতলবে চিকিৎসকসহ ১৫ জনের করোনা শনাক্ত

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ৪:১৫ পিএম

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে চিকিৎসকসহ আরো ১৫ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় ৭১ জন করোনা রোগী শনাক্ত হলো। আজ ২০ জুন শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে এ তথ্য পাওয়া গেছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় সূত্রেজানা গেছে, মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে ১৫ জন ও পুরনো ৬ জনেরও করোনা পজেটিভ রিপোর্ট এসেছে।
সূত্রে প্রকাশ, নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে শহরের কলাদী এলাকার ৫ জন,ঘোষপাড়ার ১ জন, নবকলসের ৪ জন,বাইশপুরের ১ জন, মধ্যদিঘলদীতে ১ জন, উপাদী দক্ষিণ ইউনিয়নের ঘোড়াধারী গ্রামের ১ জন ও ভ্রাম্যমান ১ জন। আর পূর্ব সংক্রমিত বাজারের ব্যবসায়ী রাধু সাহা(৭৫) এর পরিবারের ৬ জনের রিপোর্ট পুনরায় পজেটিভ এসেছে।
এদিকে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে চিকিৎসক, রাজনীতিবিদ,শিক্ষকও রয়েছেন। এ পর্যন্ত করোনা আক্রান্ত ৬ রোগী সুস্থ হয়েছেন ও ২ জন মারা গেছেন
এখনো কিছু নমুনা পরীক্ষার ফলাফল অপেক্ষামান রয়েছে। দেরিতে এ উপজেলায় করোনার সংক্রমণ শুরু হলেও বর্তমানে এর দ্রুত প্রাদুর্ভাবে জনগণ আতঙ্কে আছে। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার রেড জোনের তালিকায়ও রয়েছে এ উপজেলাটি।
কচি- কাঁচা প্রি- ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ও আল- আমিন ক্রীড়া চক্রের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ বাদল বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে মানুষ অবহেলা করায় আক্রান্তের সংখ্যা আমাদের এখানে দ্রুত বাড়ছে। তাই জনসাধারণের আরও সচেতন হয়ে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও জনসমাগম এড়িয়ে চলার আহবান জানান তিনি।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওছার হিমেল বলেন, নতুন করে আক্রান্তদের বাড়ি লকডাউন করা ও
আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।তারা নিজেদের বাড়িতে চিকিৎসাধীন আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ