Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বললেন, জন বোল্টন দেশদ্রোহী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ৫:৩৬ পিএম

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বললেন, জন বোল্টন একজন ‘দেশদ্রোহী’। প্রশাসনে থাকাকালীন সময়ের অভিজ্ঞতা নিয়ে ‘দ্য রুম হয়্যার ইট হ্যাপেনড : এ হোয়াইট হাউস মেমোরি’ নামের ৫৭৭ পৃষ্ঠার বই লিখেছেন জন বোল্টন। -আল জাজিরা, ডেইলি মেইল

বইয়ে বোল্টন লিখেছেন, দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হতে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কাছে সাহায্য চেয়েছেন ট্রাম্প। পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেন , আমি বইটি পড়িনি। কিন্তু যে বিষয়গুলো প্রকাশ হয়েছে তা দেখেছি। জন বোল্টন অর্ধসত্য বলেছেন , মিথ্যে ছড়িয়েছেন । অপর টুইটে পম্পেও বলেন , এটি খুবই দুঃখজনক ও মারাত্মক যে , জন বোল্টন অবশেষে নিজকে জনসম্মুখে দেশদ্রোহী হিসেবে তুলে ধরেছেন ।

বৃহস্পতিবার ট্রাম্প বলেছেন , এই বইটি পুরোই মিথ্যে এবং ভুলে ভরা। তাকে খারাপ দেখাতেই এটি প্রকাশ করা হয়েছে। বোল্টন একজন মিথ্যেবাদী এবং হোয়াইট হাউসের সবাই তাকে অপছন্দ করেন। ইতোমধ্যেই ২৩ জুন বইটির প্রকাশ ঠেকাতে মামলা করেছে হোয়াইট হাউস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন পররাষ্ট্রমন্ত্রী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ