Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে হিযবুতের লিফলেট বিলির সময় গ্রেফতার ৩

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : জঙ্গিবিরোধী অভিযানের মধ্যেই চট্টগ্রাম নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের মতো একটি স্পর্শকাতর এলাকায় দলীয় প্রচারপত্র (লিফলেট) বিলির সময় নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাতে তাদের গ্রেফতার করা হলেও বিষয়টি গতকাল (বুধবার) সাংবাদিকদের জানান নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার এ এ এম হুমায়ুন কবির। গ্রেফতারকৃতরা হলেন: মো. ইসমাইল (২৬), আমিরুজ্জামান পারভেজ (৩৭) ও মো. নাজমুল হুদা (২৫)। এম এ আজিজ স্টেডিয়ামে বিপিএল ফুটবল খেলা চলাকালেই স্টেডিয়ামের বাইরে জঙ্গিরা প্রচারপত্র বিলি করছিল। এদের মধ্যে নাজমুল চট্টগ্রামের বেসরকারি বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের এমবিএর ছাত্র। ইসমাইল আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) থেকে সম্প্রতি এমবিএ পাস করেছেন। আর আমিরুজ্জামান একসময় নগরীর সরকারি সিটি কলেজের শিক্ষার্থী ছিলেন। ইসমাইল ও আমিরুজ্জামান পাঁচলাইশ থানার মোহাম্মদপুর ইসমাইল কলোনির বাসিন্দা। নাজমুল অক্সিজেন গুলবাগ আবাসিক এলাকার বাসিন্দা।
পুলিশ কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, স্টেডিয়াম মার্কেট এলাকায় লোকজনের সাথে কথা বলছিল তিনজন। কথার ফাঁকে পরিস্থিতি বুঝে লিফলেটও বিলি করছিল তারা। তাদের পোশাকের আড়ালে কিছু লিফলেট লুকানো ছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা চট্টগ্রামে হিযবুতের কোনো নেতার নাম জানায়নি বলে দাবি করেন তিনি। তিনি বলেন, তারা জানিয়েছে, সংগঠনের ওয়েবসাইটে সব ধরনের তথ্য পাওয়া যায়। সেখান থেকেই প্রয়োজন বুঝে তারা প্রিন্ট করে নেয়। এর আগে গত ২৪ জুলাই বাকলিয়া ও পাঁচলাইশ থেকে হিযবুতের চার সদস্যকে গ্রেফতার করে পুলিশ। তারা হলেন, ফয়সাল বিন আজিজ ওরফে আদর, সুলতান মোহাম্মদ খান ওরফে বিদ্যুৎ, আরিফুল ইসলাম ও ফখরুল আবেদীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে হিযবুতের লিফলেট বিলির সময় গ্রেফতার ৩
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ