Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আদমদীঘিতে ২২ শিক্ষার্থী পুরস্কৃত

তছির উদ্দিন শিক্ষা কল্যাণ ট্রাস্টের আয়োজন

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জুন, ২০২০, ৯:৫৯ পিএম

এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ও সাফল্যের সাথে উত্তীর্ণ শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছে তছির উদ্দিন শিক্ষা কল্যাণ ট্রাস্ট। ২০জুন শনিবার সকালে আদমদীঘি উপজেলার ছাতিয়ানগ্রাম ইউনিয়নের নিমাইদীঘি গ্রামে শিশু শিক্ষাকেন্দ্রে অনুষ্ঠানটির আয়োজন করা হয়। অনুষ্ঠানে নিমাইদীঘির এক গ্রামেরই ২২ শিক্ষার্থী ২০২০ সালে অনুষ্ঠিত এসএসসি পরিক্ষায় জিপিএ-৫ ও সাফল্যের সাথে উত্তীর্ণ হওয়ায় পুরস্কৃত করা হয়। এর মধ্যে জিপিএ-৫ প্রাপ্তদেরকে নগদ ৫ হাজার টাকা এবং অন্যান্যদের পর্যায়ক্রমে নগদ ৩ হাজার, ২ হাজার টাকা ও মূল্যবান বই দিয়ে পুরস্কৃত করা হয়।
তছির উদ্দিন শিক্ষা কল্যাণ স্ট্রাস্টের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, আলহাজ্ব রফিকুল ইসলাম মন্টু, ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান রতন, জালাল উদ্দিন শেখ, আব্দুস সামাদ, আজিম উদ্দিন, মামুনুর রশিদ মামুন এসব কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কার হিসেবে নগদ অর্থ ও বই তুলে দেন।
এ সময় তছির উদ্দিন শিক্ষা কল্যাণ ট্রাস্টের সভাপতি খন্দকার আব্দুর রশিদ বলেন, ২০১৮সাল থেকে এলাকার কৃতি শিক্ষার্থীদের নিয়ে এ আয়োজন করা হচ্ছে। তাছাড়া এ ট্রাস্টের তহবিল থেকে গরীব শিক্ষার্থীদের বই, স্কুল ড্রেস, বৃত্তি প্রদান, অসুস্থ্য শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোসহ নানা ধরনের কাজ অব্যহত রয়েছে। তবে করোনা মহামারীর কারণে জাকজমকপূর্ণ্যভাবে এ বছর অনুষ্ঠান করা সম্ভব হয়নি।
এ ছাড়া ট্রাস্ট্রের পক্ষ থেকে নিমাইদীঘি গ্রামের দীঘিরপাড় মসজিদের ঢালাইয়ের জন্য ৮০ বস্তা সিমেন্ট প্রদান করা হয়। মসজিদ কমিটি এ অনুদান গ্রহণ করে।
উল্লেখ্য, ২০১৮ সালে অবসরপ্রাপ্ত রেলকর্মী মো. তছির উদ্দিন শেখের নামে শিক্ষা কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়। এই প্রতিষ্ঠান ওই বছর থেকেই নিমাইদীঘি গ্রামের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিসহ বিভিন্ন সেবাধর্মী কাজ করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ