Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

রাসিকে হাজার কোটি টাকার বাজেট

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ১২:০১ এএম

রাজশাহী সিটি কর্পোরেশনের ২০২০-২০২১ অর্থ বছরের ৯৯৬ কোটি ৭৯ লাখ ৩ হাজার ৩২৯ টাকা ৯২ পয়সার বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে নগর ভবনের সিটি হলরুমে সংবাদ সম্মেলনে এই বাজেট ঘোষণা করেন রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

গত বছর বাজেটের লক্ষ্যমাত্রা ছিল ৫৪৭ কোটি টাকা। যা সংশোধিত হয়ে দাঁড়ায় ৪৭৩ কোটি টাকা। এবার গত বছরের চেয়ে বাজেটের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে দ্বিগুণ। জনগণের দোরগোড়ায় সেবার মান বৃদ্ধির লক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনকে চারটি জোনে বিভক্ত করে জোনাল কার্যক্রমের মাধ্যমে পরিচালনা করা হবে।

মেয়র বলেন, উন্নয়ন কাযক্রমকে এগিয়ে নিতে প্রয়োজন সঠিক পরিকল্পনা ও অর্থের যোগান। রাজশাহী সিটি কর্পোরেশন শুধুমাত্র সরকারি বা বিদেশী সাহায্যের উপর নির্ভরশীল হয়ে থাকতে পারে না। সিটি কর্পোরেশন ব্যয় অনেক বৃদ্ধি পাচ্ছে। সেজন্য আয় বাড়ানোর জন্য বেশকিছু কার্যক্রম হাতে নেয়া হচ্ছে। অনুষ্ঠানের শুরুতেই রাজশাহীর ইতিহাসে তিন হাজার কোটি টাকার প্রকল্প একনেকে সভায় অনুমোদন নেবার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজশাহীবাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব আবু হায়াত মো. রহমতুল্লাহ, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ