Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

উন্নত হজ ব্যবস্থাপনা উপহার দিয়েছিলেন ধর্ম প্রতিমন্ত্রী

শোক সভায় ধর্ম সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ১২:০১ এএম

ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম বলেছেন, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মরহুম আলহাজ শেখ মো. আব্দুল্লাহ ছিলেন বিশাল পরিমাপের মানুষ। তিনি সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে ছিলেন অত্যন্ত অনড়। ২০১৯ সালে মরহুম শেখ মো. আব্দুল্লাহ অত্যন্ত উন্নতমানের হজ ব্যবস্থাপনা জাতিকে উপহার দিয়েছিলেন। তিনি বলেন, শেখ মো. আব্দুল্লাহ ছিলেন একজন দেশপ্রেমিক বীর মুক্তিযোদ্ধা ধর্মপ্রাণ ও অসাম্প্রদায়িক ব্যক্তি। তার অসমাপ্ত কাজগুলো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবাইকে একসাথে কাজ করতে হবে। গতকাল মরহুম শেখ মো. আব্দুল্লাহর স্মরণে বিশেষ শোকসভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে ধর্ম সচিব মো. নূরুল ইসলাম এসব কথা বলেন।

জুম এ্যাপের মাধ্যমে সভায় আরো যেসব নেতৃবৃন্দ অংশ নেন তারা হচ্ছেন, সউদী আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ, ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. হামিদ জমাদ্দার ও এ বি এম আমিন উল্লাহ্ নুরী, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম আল্লামা ফরিদ উদ্দিন মাসউদ, গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম মাওলানা মুফতি রুহুল আমিন, জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কাউন্সেলর হজ মাকসুদুর রহমান, হজ অফিসের পরিচালক মো. সাইফুল ইসলাম, হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম, সিনিয়র সভাপতি মাওলানা ইয়াকুব শরাফতী, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক, মক্কা আওয়ামী ফাউন্ডেশনের সভাপতি মোজাম্মেল হক, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি রুহুল আমীন, জমিয়তুল ফালাহ জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ আবু তালেব মুহাম্মদ আলাউদ্দিন ও মাওলানা আবদুর রাজ্জাক। সভা শেষে ধর্ম প্রতিমন্ত্রীর রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হজ-ব্যবস্থাপনা
আরও পড়ুন