Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রের নিউজার্সির আটলান্টিক সিটিতে বিএএসজে-র উদ্যোগে চালু হচ্ছে ‘বাংলা স্কুল’

যুক্তরাষ্ট্র সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ৯:২৪ এএম

যুক্তরাষট্রের নিউজারসির আটলান্টিক সিটিতে বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জারসি’র উদ্যোগে চালু হচ্ছে ‘বাংলা স্কুল’। আটলান্টিক সিটির ২৭০৯ ফেয়ারমাউনট এভিনিউতে অবস্হিত ‘বাংলাদেশ কমিউনিটি সেন্টার’ ভবনে চলবে এ স্কুলের কার্যক্রম। আগামী জুলাই মাসের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে ‘বাংলা স্কুল’ এর কার্যক্রম। এ লক্ষ্যে শিক্ষার্থীদের নিবন্ধন শুরু হয়েছে।

আটলান্টিক সিটির প্রবাসী বাংলাদেশিদের প্রিয় সংগঠন বাংলাদেশ এসোসিয়েশন অব সাউথ জার্সির সভাপতি জহিরুল ইসলাম বাবুল ‘বাংলা স্কুল’ চালু প্রসংগে বলেন,প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে বাংলা সাহিত্য, সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে সম্যক জ্ঞানদানের লক্ষ্যেই তাদের এই প্রয়াস। প্রবাসে বেড়ে ওঠা প্রজন্ম যাতে বাংলা ভাষার চর্চা অব্যাহত রাখে, বাংলার আবহমান সংস্কৃতিকে অন্তরে লালন করে বেড়ে ওঠে সে লক্ষ্যেই তাদের এই প্রয়াস।

তিনি আরো জানান, ‘বাংলা স্কুল’ এ ছয় থেকে বারো বছর বয়সী প্রবাসী বাংলাদেশী শিশু- কিশোররা বিনা বেতনে অধ্যয়নের সুযোগ পাবে। গ্রীষ্মকালে প্রতি সপ্তাহে মংগল ও বুধবার বিকেল ছয়টা থেকে সন্ধ্যা আটটা পর্যন্ত ‘বাংলা স্কুল’ এর কার্যক্রম চলবে।

‘বাংলা স্কুল’ এর কার্যক্রম সফল ও সার্থক করার জন্য তিনি কমিউনিটির সর্বমহলের সহযোগীতা কামনা করেছেন।

আটলান্টিক সিটিতে ‘বাংলা স্কুল’ চালুর সংবাদে কমিউনিটিতে বেশ সাড়া পড়েছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ