Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা চিড়িয়াখানাকে আন্তর্জাতিক মানের করার তাগিদ

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা চিড়িয়াখানাকে আন্তর্জাতিক মানের চিড়িয়াখানায় রূপান্তরিত করার তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি। এ জন্য প্রয়োজনীয় সংস্কার ও আরো বেশি করে প্রাণী রাখার সুপারিশ করা হয়েছে।
গতকাল বুধবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।
 বৈঠকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন সব শূন্যপদে জনবল নিয়োগ দেয়ার সুপারিশ করা হয়। এছাড়া মৎস্য অধিদপ্তরাধীন হাওড় অঞ্চলের মৎস্য চাষ ও ব্যবস্থাপনা প্রকল্পের কার্যক্রম এবং বিএফআরআই আওতাধীন ইন্টিগ্রেটেট এগ্রিকালচারাল প্রোডাক্টিভিটি প্রকল্পের কার্যক্রম অগ্রগতি সম্পর্কে  বৈঠকে আলোচনা করা হয়। কমিটি হাওড় অঞ্চলের মৎস্য চাষ ও ব্যবস্থাপনা স¤প্রসারণ করার সুপারিশ করে।
কমিটির সভাপতি মীর শওকাত আলী বাদশার সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো: ছায়েদুল হক, কামাল আহমেদ মজুমদার, মুহাম্মদ গোলাম মোস্তফা বিশ্বাস এবং সামছুন নাহার বেগম অংশ নেন।




 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা চিড়িয়াখানাকে আন্তর্জাতিক মানের করার তাগিদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ