Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

বৃটেনে ছুরি হামলা: নিহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ১০:০৯ এএম

বৃটেনের ফরবারি গার্ডেন এলাকায় ছুরি হামলায় তিনজনকে হত্যা করা হয়েছে। মারাত্মক আহত হয়েছেন আরো তিনজন। এ ঘটনায় সন্দেহজনকভাবে ২৫ বছর বয়সী এক যুবককে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। রিডিং-এর পার্ক ফরবারি গার্ডেনে শনিবার দিবাগত রাত ৭টায় এ ঘটনা ঘটেছে।।

বিবিসির খবরে বলা হয়েছে, এ ঘটনাকে পুলিশ তাৎক্ষণিকভাবে সন্ত্রাসী ঘটনা হিসেবে দেখছে না। তবে সেখানে সন্ত্রাস বিরোধী কর্মকর্তাদের ডাকা হয়েছে। নিরাপত্তা বিষয়ক সূত্রগুলো বলেছে, গ্রেপ্তার করা ব্যক্তি লিবিয়ার নাগরিক বলে মনে করা হচ্ছে।

কিভাবে ওই পার্কে দলবদ্ধ মানুষের গ্রুপের ভিতর দিয়ে একজন ব্যক্তি অগ্রসর হচ্ছিল সে বিষয়ে বর্ণনা করেছেন একজন প্রত্যক্ষদর্শী। একজন পুলিশ অফিসার কৌশলে সন্দেহভাজনকে ধরে মাটিতে ফেলে দেন। থমাস ভ্যালি পুলিশের ডিটেকটিভ চিফ সুপারিনটেনডেন্ট ইয়ান হান্টার বলেছেন, এই হামলার সঙ্গে তারা অন্য কোনো লোকের সম্পর্ক থাকার বিষয় দেখতে পাচ্ছেন না।

তারা এ ঘটনাকে সন্ত্রাসী কর্মকান্ড হিসেবে দেখছেন না। তবে হামলার উদ্দেশ্য কি তা অনুসন্ধানে তৎপর রয়েছেন কর্মকর্তারা। এক্ষেত্রে সহযোগিতা করছে কাউন্টার টেরোরিজম পুলিশিং সাউথ ইস্ট। কারো কাছে হামলার মোবাইল ফুটেজ থাকলে পুলিশকে সহযোগিতা করতে বলা হয়েছে। একই সঙ্গে এমন ভিডিও বা ছবি কারো কাছে থাকলে তা অনলাইনে প্রকাশ না করার আহ্বান জানানো হয়েছে। থমাস ভ্যালি পুলিশ বলেছে, এর আগে ওই পার্কে ব্লাক লাইভস ম্যাটার বিক্ষোভের সঙ্গে এই হামলার সম্পর্কে নেই।

সূত্র: বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ