Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বোয়ালমারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান: নকল পন্য ধ্বংস

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ২:৫৭ পিএম

ফরিদপুরের বোয়ালমারীতে গভীর রাতে অভিযান চালিয়ে নকল পন্য পুড়িয়ে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার গভীর রাতে ওই নকল পন্য উৎপাদনকারীকে ৩০ হাজার টাকা জরিমানা ও এক মাসের জেল অনাদায়ে দুই মাসের জেল দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম ঝোটন চন্দ।
জানা যায়, গোপন তথ্যের ভিত্তিতে শনিবার গভীর রাতে উপজেলার ময়না ইউনিয়নের রানীদৌলা গ্রামের একটি নকল পন্যের কারখানায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারখানাটি থেকে বিভিন্ন নামকরা কোম্পানীর মোড়ক ও ১৫ প্রকার নকল পন্য উদ্ধার করা হয়। এসব নকল পন্যের মধ্যের মধ্যে রয়েছে ডিটারজেট পাউডার, সরিষার তেল, লাচ্ছা সেমাই, শিশু খাদ্য, হ্যান্ডস্যানেটাইজার, চানাচুর প্রভৃতি। দীর্ঘদিন ধরে এসব নকল পন্য উৎপাদন করে বাজারজাত করে আসছিল ওই গ্রামের ওবায়দুর রহমান নামের এক ব্যক্তি। অভিযান চালিয়ে উদ্ধারকৃত পন্য, প্যাকেটজাত করার মেশিন ও বিভিন্ন পন্যের প্রায় ৫ হাজার মোড়ক জব্দ করে তাৎক্ষণিক ভাবে আগুনে পুড়িয়ে দেয়া হয়। অভিযানের বিষয়টি টের পেয়ে পালিয়ে যায় নকল পন্য উৎপাদক ওবায়দুর রহমান। এ সময় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ঝোটন চন্দ নকল পন্য উৎপাদনকারী ওবায়দুর রহমানকে ৮ ঘন্টার মধ্যে তাঁর কার্যালয়ে হাজির হওয়ার জন্য নির্দেশনা জারি করেন। আদালতে হাজির হয়ে নিজের দোষ স্বীকার করায় ও ভবিষ্যতে এ ধরনের নকল পন্য উৎপাদন না করার মুচলিকা দেয়ায় ওবায়দুরকে এ দন্ড দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন