Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

রাজস্ব সংগ্রহ ও ভ্যাট আইন প্রকল্প এনবিআরকে সহযোগিতা দেবে এফবিসিসিআই

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : অনাদায়ী রাজস্ব সংগ্রহ ও ভ্যাট অনলাইন প্রকল্প বাস্তবায়নে জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর) সর্বাত্মক সহযোগিতা করার প্রতিশ্রুতি দিয়েছেন এফবিসিসিআই’র সভাপতি আব্দুল মাতলুব আহমাদ। গতকাল (বুধবার) এনবিআর সম্মেলন কক্ষে বকেয়া রাজস্ব সংগ্রহ ও এনবিআরের আধুনিকায়নে এফবিসিসিআই-এনবিআরের সঙ্গে দ্বিপাক্ষিক সভায় এনবিআর চেয়ারম্যানকে তিনি এ প্রতিশ্রুতি দেন।
চেয়ারম্যানকে আশ্বস্ত করে তিনি বলেন, বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের কাছে এনবিআরের অনাদায়ী পাওনা রাজস্ব পরিশোধ করার ক্ষেত্রে এফবিসিসিআই থেকে সর্বাত্মক সার্বিক সহযোগিতা করা হবে। তিনি বলেন, অনাদায়ী রাজস্ব সংগ্রহে এনবিআর থেকে যত বেশি প্রচেষ্টা অব্যাহত থাকবে তত বেশি ভালো ফল আসবে এবং দ্রুত প্রাপ্য রাজস্ব সংগ্রহ করা সম্ভব হবে। এনবিআর-এফবিসিসিআই গুরুত্বপূর্ণ অংশীদার।
ব্যবসা-বাণিজ্য, সম্প্রসারণ, বিনিয়োগের নতুন নতুন ক্ষেত্র উন্মোচিতকরণসহ দেশের সার্বিক অর্থনৈতিক কর্মকা-ে গতিশীলতা আনয়নে কার্যকর ভূমিকা রাখছে এফবিসিসিআই। এক্ষেত্রে এফবিসিসিআই সব সময় রাজস্ব বোর্ড থেকে প্রয়োজনীয় সহযোগিতা পেয়েছে। ভবিষ্যতেও রাজস্ব বোর্ড থেকে প্রয়োজনীয় সহযোগিতা পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেন সভাপতি।
আগামী অর্থবছর থেকে বাস্তবায়িত হতে যাওয়া মূসক অনলাইন প্রকল্প বাস্তবায়নে সক্রিয়ভাবে সম্পৃক্ত থাকবে এফবিসিসিআই। এক্ষেত্রে ব্যবসায়িক কমিউনিটিকে সচেতন করার ক্ষেত্রে ভূমিকা রাখা হবে বলেও আশ্বস্ত করেন মাতলুব আহমাদ।
চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, এফবিসিসিআই এনবিআরের গুরুত্বপূর্ণ অংশীজন। রাজস্ব ভা-ারকে শক্তিশালীকরণ ও জাতীয় জীবনের সর্বত্র একটি করদাতাবান্ধব-রাজস্ববান্ধব সংস্কৃতি চালু করার ক্ষেত্রে এফবিসিসিআই সব সময় সহযোগিতা করে আসছে। বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠানের কাছে এনবিআরের প্রাপ্য বকেয়া পাওনা সুষ্ঠুভাবে সংগ্রহ করার ক্ষেত্রে ভবিষ্যতেও এফবিসিসিআই’র সহযোগিতা অব্যাহত থাকবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।