Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় বিধবাকে কুপিয়ে জখম করে জমি দখল ও লুটপাট

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ৪:২১ পিএম

জমি সংক্রান্ত বিরোধের জেরে পিরোজপুরের মঠবাড়িয়ার বুখাইতলা বান্ধবপাড়া গ্রামে ফুলমতি (৫৫) নামে এক বিধাবকে পিটিয়ে ও কুপিয়ে জখম কওে জমি দখলের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এসময় ওই বিধবার গোয়াল ঘর ভেঙে ফেলাসহ বসত ঘরে ভাংচুর ও লুটপাট করার ঘটনা ঘটেছে। শুকাবারে সংগঠিত ওই ঘটনায় গুরুতর আহত বিধবা গত ৩ দিন ধরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। ফুলমতি উপজেলার বুখাইতলা বান্ধবপাড়া গ্রামের মৃত মমতাজ কাজীর স্ত্রী।
আহত ও স্থানীয় সূত্রে জানাযায়, বুখাইতলা বান্ধবপাড়া গ্রামের মৃত মমতাজ কাজী গং তাদের পৈত্রিক ৭৮ শতাংশ জমির ওপর গত ৬০ বছর ধরে বসবাস করে আসছে। প্রতিবেশী নূর হোসেনের ছেলে আফজাল ভাড়াটিয়া লোকজন নিয়ে সম্প্রতি ওই সীমানা লঙ্ঘন করে নালা কেঁটে অবৈধভাবে জমি দখল করতে আসে। এঘটনায় মৃত মমতাজ কাজীর ভাই আলম কাজি বাদি হয়ে আফজাল সহ ৪ জনের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় লিখিত অভিযোগ করেন। পুলিশ ঘটনাস্থালে গিয়ে পরিস্থিতি শান্ত করে স্থানীয়ভাবে শালিস বৈঠকে বসার পরামর্শ দেন। ওই শালিস চুড়ান্ত হবার আগেই গত শুক্রবার আফজাল, খলিল হাওলাদার, আনোয়ার হাওলাদার, রাজু, মন্টু, সালাউদ্দিনসহ অজ্ঞাত ৫/৬ ব্যক্তি পুণঃরায় ওই সীমানা লঙ্ঘন করে গোয়াল ঘর ভেঙে নালা কেঁটে অবৈধভাবে জমি দখল করতে আসে। এসময় ফুলমতি বাঁধা দিতে গেলে তাকে পিটিয়ে ও কুপিয়ে জখম করে বসত ঘরে লুটপাট চালায়।
এব্যপারে আনোয়ার হাওলাদার বলেন, ওই বাড়ির পাশের জমি তারা ক্রয় করেছেন। ওই সীমানায় তারা জমি পাবেন। হামলা ও লুটপাটের ঘটনায় কোন মন্তব্য করেনি।
শালিস প্রধান মুক্তিযোদ্ধা নুর হোসেন বলেন, শালিস চুড়ান্ত হবার আগে জমি দখলে নেয়ার চেষ্টা ও হামলা করা ঠিক হয়নি।
মঠবাড়িয়া ওসি মাসুদুজ্জামান বলেন, লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ