Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

ব্রিটেনে শারীরিক দূরত্ব নীতি পরিবর্তনের আভাস দিলেন অর্থমন্ত্রী ঋষি সুনাক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ৬:২৬ পিএম

ব্রিটেনে শারীরিক দূরত্ব নীতি পরিবর্তনের আভাস দিলেন দেশটির অর্থমন্ত্রী ঋষি সুনাক।লকডাউন শিথিলের পর অর্থনৈতিক পুনরুদ্ধারে গতি মন্থর করছে করোনা মোকাবেলায় দুই মিটার শারীরিক দূরত্ব নীতি। সরকারি এ নীতি পরিবর্তনে ইতোমধ্যে বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে চাপও প্রয়োগ করা হয়েছে। -রয়টার্স, বিবিসি

বিবিসিকে দেয়া এক সাক্ষাতকারে দেশটির অর্থমন্ত্রী ঋষি সুনাক বলেন, দুই মিটার দূরত্ব নীতি পর্যালোচনা আগামী সপ্তাহেই মীমাংসা হবে। অর্থমন্ত্রী বলেন, আমরা বুঝেছি, এ নীতি হোটেল, বার, রেঁস্তোরা ও অন্যান্য পর্যটন ব্যবসায়কে কতটা প্রভাবিত করছে। করোনা মোকাবেলায় দুই মিটার দূরত্বে আমাদের অবস্থান অবশ্যই দরকার। তবে অর্থনৈতিক কর্মকাণ্ড বিবেচনায় আমাদের এ নীতিতে প্রয়োজনীয় সংশোধনেরও দরকার হয়ে পড়েছে।

দেশটির বাণিজ্যিক প্রতিষ্ঠান মালিকরা জ া নান , টানা তিন মাস লকডাউনের পর অর্থনৈতিক কর্মকাণ্ড কেবল শুরু হয়েছে। দুই মিটার দূরত্ব নীতি বাস্তবায়ন করতে গেলে দ্রুত অর্থনীতিতে ঘুরে দাঁড়ানো সম্ভব হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ