Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

আল্লাহর কাছে দোয়া করি, করোনাভাইরাস থেকে মুক্তি দিন : প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ৬:৩৮ পিএম

সরকারের মন্ত্রিপরিষদ সদস্য, সাবেক ও বর্তমান এমপিসহ দেশে এবং প্রবাসে করোনাভাইরাসের কারণে মৃত্যুবরণকারী বাংলাদেশিদের রুহের মাগফিরাত কামনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর কবল থেকে সকলের মুক্তির জন্য মহান আল্লাহর দরবারে প্রার্থনা করেছেন।
প্রধানমন্ত্রী বলেছেন, 'আল্লাহ রাব্বুল আলামিনের কাছে এই দোয়া করি, তিনি যেন আমাদেরকে এই করোনাভাইরাস থেকে মুক্তি দেন।
আজ রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় অর্থনৈতিক কাউন্সিলের কার্যনির্বাহী কমিটির (একনেক) নিয়মিত সভার প্রারম্ভিক ভাষণে একথা বলেন। শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি কনফারেন্স রুমে অনুষ্ঠিত এই সভার সঙ্গে সংযুক্ত হন।
প্রধানমন্ত্রী বলেন, আমরা জানি করোনাভাইরাসের কারণে আমাদের উন্নয়ন ব্যাহত হচ্ছে। তারপরেও অন্ততপক্ষে আমরা চেষ্টা করে যাচ্ছি যে, ধারবাহিকতটা বজায় রেখে উন্নয়নের মূল গতিটা ধরে রাখার। যে কারণে আমরা প্রচেষ্টা অব্যাহত রেখেছি।
শেখ হাসিনা বলেন, দেশবাসীকে আমি এই অনুরোধ করবো যে, সবাই স্বাস্থ্যবিধিটা মেনে চলবেন। কারণ, জীবন চলতে থাকবে, এটি স্থবির থাকতে পারে না। তারপরেও স্বাস্থ্যবিধিটা মেনে চলার জন্য সকলকে আমি আহ্বান জানাব।’
প্রধানমন্ত্রী বলেন, শুধু বাংলাদেশে নয়, সমগ্র বিশ্বেই আজ এই সমস্যাটা চলছে। কাজেই এর হাত থেকে মুক্তি পেয়ে মানুষ যাতে আবার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারে সেটাই আমরা চাই।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২১ জুন, ২০২০, ৮:৪৮ পিএম says : 0
    আমি ইসলাম ধর্ম যতটুকু জেনেছি সেই হিসাবে বলতে চাই দেশের জনগণের দ্বারা নির্বাচিত প্রধানমন্ত্রী হলেন সেই দেশের আল্লাহ্‌র প্রতিনিধি। এখন আমরা জানি শেখ হাসিনা তার নিজ এলাকায় প্রকৃত ভোটেই নির্বাচিত হয়ে সাংসদ হয়েছেন এবং দলীয় ভাবে তিনি একজন নির্বাচিত দলীয় প্রধান। সেইদিক থেকে বিচার করলে তিনি একজন বৈধ সরকারি দলের প্রধান তাই তিনি হচ্ছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। এখন প্রধানমন্ত্রী যখনই মহান আল্লাহ্‌র দরবারে মোনাজাত করবেন তখন সেই মোনাজাত হবে সকল জনগণের মোনাজাত। তাই আমরা আশাকরতে পারি মহান আল্লাহ্‌ প্রধানমন্ত্রীর মোনাজাত কবুল করবেন ইনশ’আল্লাহ।
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহআআ ২১ জুন, ২০২০, ৯:৫১ পিএম says : 0
    মাননীয় প্রধান মন্ত্রী বাংলাদেশের মানুষের কল‍্যানের জন্যে। জানমাল ঈমান ইজ্জতের জন‍্যে মহান আল্লাহ্ রাব্বুল আল আমিনের দরবারে অদৃশ্য করোনা ভাইরাস হতে দেশ জাতির মুক্তির দোয়া চেয়েছেন। হে মহান করুণাময় দয়ালু আল্লাহ্ আপনি আমাদের ফরিয়ার কবুল করুন। রাষ্ট্রের গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ব‍্যাক্তি দের হেফাজত করুন। হাজার হাজার আক্রান্ত আইন শৃংখলা বাহিনীর সদস্যদের হেফাজত করুন। রাষ্ট্রের দায়িত্ব পালনকালে মৃত্যুবরণ কারী বীর যুদ্ধা পুলিশের কবর কে জান্নাতুল ফেরদৌস বানিয়ে দিন। তাহাদের কে মর্যাদাবান শহীদের সম্মান দিন। আমিন। আমাদের জীবন বাচানোর জন্যে ইতিমধ্যে হাজার হাজার আক্রান্ত ডাক্তার নার্স সাংবাদিক তাহাদের হেফাজত করুন। মৃত্যু বরণ কারীদের শহীদের মর্যাদাবান পবিত্র স্থান দান করুন। আমিন। দেশের সাধারণ মানুষের একমাত্র ভরসা হে রাহমানের রাহিম আল্লাহ্ আমাদের সবাই কে আপনি হেফাজত করুন। আমাদের তাওবা আমাদের গুনাহ ক্ষমা করুন। আমিন। হে আল্লাহ্ নিঃস্বার্থ ভাবে আপনার দরবারে সেজদায় পড়ে মাননীয় প্রধান মন্ত্রীর শারীরিক সুস্থতা দীর্ঘায়ু প্রার্থনা করছি। আপনি দয়া করুন। কবুল করুন। আমিন। আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ