Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এমএলএম ব্যবসার ক্ষেত্রে সতর্ক থাকার নির্দেশ বাণিজ্যমন্ত্রীর

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম


ইনকিলাব ডেস্ক : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বর্তমানে এমএলএম ব্যবসার জন্য নতুন করে কোনো লাইসেন্স দেয়া হচ্ছে না। এমএলএম কোম্পানিকে নিষিদ্ধ করার বিষয়টি জেলা প্রশাসকদের জানানো হয়েছে। একই সঙ্গে কোনো প্রতারক এমএলএম কোম্পানি যাতে ব্যবসা করতে না পারে সে ব্যাপারে সতর্ক থাকার জন্য তাদের নির্দেশ দেয়া হয়েছে।
বুধবার সচিবালয়ে শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে জেলা প্রশাসকদের বৈঠকে এ নির্দেশ দেন তিনি। বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।
যেসব এমএলএম কোম্পানি বর্তমানে ব্যবসা করছে তাদের ব্যাপারে কী ব্যবস্থা নেয়া হবে- এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যেগুলো আছে সেগুলো খুবই ছোট পরিসরে ব্যবসা করছে, সেগুলো ‘ডেসটিনি’ কিংবা ‘যুবক’-এর মত সংগঠিত বড় কোন প্রতিষ্ঠান নয়।
তিনি বলেন, এছাড়া অপ্রচলিত পণ্যের রফতানি বাড়ানোর জন্য ‘এক জেলা এক পণ্য’ এ শ্লোগানের ভিত্তিতে প্রতিটি জেলায় একটি পণ্য নির্দিষ্ট করতে ডিসিদের বলা হয়েছে।
অন্যান্যের মধ্যে ভেজালমুক্ত পণ্য সরবরাহ নিশ্চিত করতে জেলা পর্যায়ে ‘ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর’-এর কার্যালয়গুলো শক্তিশালী করা এবং গ্রামগঞ্জে মেলার নামে জুয়া ও অসামাজিক কার্যকলাপ যাতে না হয় সে জন্য ডিসিদের সজাগ দৃষ্টি রাখতে বলা হয়েছে বলেও জানান মন্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমএলএম ব্যবসার ক্ষেত্রে সতর্ক থাকার নির্দেশ বাণিজ্যমন্ত্রীর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ