Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

পর্যটনে ক্ষতি মোকাবেলায় সউদী আরবের ৪ বিলিয়ন ডলার বিনিয়োগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ৯:৫১ পিএম

পর্যটনে ক্ষতি মোকাবেলায় সউদী আরব সরকার ৪ বিলিয়ন ডলার বিনিয়োগ করছে। করোনার কারণে
লকডাউনে বিপর্যস্ত এ খাতকে ঘুরে দাঁড়াতে পর্যটন উন্নয়ন তহবিল কার্যক্রমের পরিকল্পনা করেছে দেশটি । যার প্রাথমিক বিনিয়োগ হবে ৪ বিলিয়ন ডলার।-রয়টার্স

রোববার এসব তথ্য জানিয়েছে দেশটির পর্যটন মন্ত্রণালয়। বিবৃতিতে বলা হয়, জিডিপির ভালো একটা অংশ পর্যটনশিল্প দিয়ে পূরণ হবে এমন প্রত্যাশা নিয়ে এ খাতকে পুনর্গঠনে নজর দিয়েছে সরকার। করোনা মোকাবেলায় অর্থনৈতিকভাবে ঘুরে দাঁড়ানোর পরিকল্পনা হিসেবে এ উদ্যোগ নিয়েছে সউদী সরকার।

দেশটির পর্যটন মন্ত্রণালয়ের বিবৃতিতে আরও জানানো হয় , বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান ও বিনিয়োগ ব্যাংকের সহযোগিতায় পর্যটন খাত পুনরুদ্ধারে এ উন্নয়ন তহবিল গঠন করা হবে। এ বিষয়ে পর্যটনমন্ত্রী আহমেদ আল খতিব বলেন , এমন এক সময় এ তহবিল গঠন করা হচ্ছে , যখন করোনায় বিশ্বব্যাপী পর্যটন খাত কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছে। বিনিয়োগকারী ও বেসরকারি উদ্যোক্তাদের আত্মবিশ্বাসই প্রমাণ করে যে, স উদী পর্যটনখাতকে কতটা এগিয়ে নিতে চান তারা। আর এভাবে করোনার ক্ষতি পুষিয়ে নেয়ার চিন্তা দেশটির সরকারের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব

২১ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন