Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

নকল ডিটারজেন্ট ফ্যাক্টরীতে অভিযান ৩ লাখ টাকা জরিমানা, মালামাল জব্দ

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার : ঢাকার আশুলিয়ায় নকল ও অনুমোদনবিহীন পণ্য তৈরির অপরাধে একটি ডিটারজেন্ট কারখানায় অভিযান চালিয়েছে ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় ওই কারখানা কর্তৃপক্ষকে তিন লাখ টাকা জরিমানাসহ মালামাল জব্দ করা হয়েছে। বুধবার দুপুরে আশুলিয়ার খেজুর বাগান এলাকায় ‘রক্স সোপ এন্ড কসমেটিকস লিমিটেড’ কারখানায় আমর্ড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) এর সদর দপ্তরের সহযোগিতায় ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা এই অভিযান পরিচালনা করেন। আর্মড পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) মর্তুজা আহমেদ জানান, ‘রক্স সোপ এন্ড কসমেটিকস লিমিটেড’ কারখানায় বিএসটিআই’এর অনুমোদনবিহীন সাবান, নকল ডিটারজেন্ট পণ্য তৈরি ও বাজারজাত করার সুনির্দিষ্ট অভিযোগ পাওয়া যায়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারখানায় অভিযান পরিচালনা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা জানান, কারখানা কর্তৃপক্ষ বিএসটিআইএর অনুমোদন না নিয়ে টার্গেট বল সাবান, রক্স রিম ও সুপার এক্সেল ডিটারজেন্ট পাউডার তৈরি করে বাজারে বিক্রি করে আসছিলো। তাছাড়া ইউনিলিভারের পণ্য সার্ফএক্সেল ও রিন-এর প্যাকেট নকল করে ‘রিম ও সুপার এক্সেল’ তৈরি করে বাজারজাত করছিল। ফলে ইউনিলিভারের পণ্য ভেবে প্রতারিত হচ্ছিল ক্রেতারা। নকল পণ্য তৈরী এবং বিএসটিআই অনুমোদন না নিয়ে সিল ব্যবহার করার অপরাধে কারখানার মালিক মতি উল্লাহকে নগদ তিন লক্ষ টাকা জরিমানা করা হয়। জব্দ করা হয় প্রায় ৭ লাখ টাকা মূল্যের তৈরী পণ্য সামগ্রী। অভিযানে বিএসটিআই’এর ফিল্ড অফিসার সিকান্দার মাহামুদসহ বিপুল পরিমাণ এপিবিএন সদস্য উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নকল ডিটারজেন্ট ফ্যাক্টরীতে অভিযান ৩ লাখ টাকা জরিমানা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ