Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

এজেন্ট ব্যাংকিং’র ৭ আউটলেট উদ্বোধন

মার্কেন্টাইল ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ১২:০০ এএম



অর্থনৈতিক রিপোর্টার : বিশ্বব্যাপী করোনা মহামারীর কারণে স্থবির জনজীবনে ব্যাংকিং সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড দেশের বিভিন্ন স্থানে ৭টি এজেন্ট ব্যাংকিং আউটলেট চালু করেছে। গতকাল ব্যাংকের চেয়ারম্যান সংসদ সদস্য মোরশেদ আলম ভার্চুয়ালি ৭টি এজেন্ট ব্যাংকিং আউটলেটের কার্যক্রম উদ্বোধন করেন। অনুষ্ঠানে যুক্ত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান আকরাম হোসেন (হুমায়ুন), নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. আনোয়ারুল হক, অডিট কমিটির চেয়ারম্যান ড. মো. রহমত উল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা, পরিচালক এ এস এম ফিরোজ আলম, মো. আব্দুল হান্নান, এম. আমানউল্লাহ, মোশাররফ হোসেন, এম. এ খান বেলাল ও ড. মো. হামিদ উল্লাহ্ ভূঁঞা। স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী। ডিএমডি ও সিএসবিও আদিল রায়হানের সঞ্চালনায় আরও যুক্ত ছিলেন এএমডি মতিউল হাসান, অন্যান্য ডিএমডি, ঊর্ধ্বতন নির্বাহী ও এজেন্ট ব্যাংকিং ডিভিশনের প্রধান দর্পন কান্তি রায়।

গ্রাহকরা আঙ্গুলের ছাপ দিয়ে এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে পারবেন। সঞ্চয়ী ও চলতি হিসাব, মাসিক ও এককালীন সঞ্চয় প্রকল্প, টাকা জমা দেয়া, উত্তোলন করা, স্থানান্তর করা ও রেমিট্যান্স আনাসহ যেকোন সেবা গ্রহণ করতেই গ্রাহককে আঙ্গুলের ছাপ দিতে হবে।

ব্যাংকের ব্যাবস্থাপনা পরিচালক মো. কামরুল ইসলাম চৌধুরী জানান, এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে ইউটিলিটি বিল জমা দেয়া, সরকারি- বেসরকারি প্রতিষ্ঠানসমূহের বেতন ভাতা গ্রহণ, মার্চেন্ট পেমেন্ট, স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের ফি প্রদানসহ অন্যান্য সেবা সমূহ দ্রুত চালু করা হবে। যে সাতটি আউটলেট উদ্বোধন করা হয়েছে সেগুলো হচ্ছে - দক্ষিণ কুমিল্লার পিপুলিয়া বাজারে তানিম টেলিকম অ্যান্ড জেনারেল স্টোর, ছাগলনাইয়ার পশ্চিম দেবপুরে মনুরহাট বাজারে এসিই ভেরাইটিস স্টোর, চাঁদপুরের শাহরাস্তির নরিংপুর বাজারে আলমগীর ট্রেডার্স ও ফরিদগঞ্জে কড়াইতলী বাজারে মেসার্স কাউসুর ট্রেডার্স, লক্ষ্মীপুরের রায়পুরে হক ট্রেডার্স, রাজশাহীর গোদাগাড়ীর পানিহারে আই হাই হোমিও হল এবং বাউফলের নগরহাটে মেসার্স মামুন অ্যান্ড ব্রাদার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আউটলেট-উদ্বোধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ