Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বিএসএমএমইউ ভিসি’র শোক

সাংবাদিক কামাল লোহানীর মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ১২:০০ এএম

সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিশিষ্ট সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভিসি প্রফেসর ডা. কান্তি বড়–য়া গভীর শোক প্রকাশ এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। 

এক শোক বার্তায় ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, একুশে পদকপ্রপ্ত, বীর মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিশিষ্ট সাংবাদিক কামাল লোহানী ছিলেন প্রগতির আলোকবর্তিকা। অসাম্প্রদায়িক চেতনাকে এগিয়ে নিতে তিনি অনন্য সাধারণ অবদান রেখে গেছেন। সংগঠক হিসেবে তিনি ছিলেন অত্যন্ত দক্ষ।

সাংবাদিকতার পাশাপাশি তিনি বিভিন্ন সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও সংগঠনের গুরুত্বপূর্ণ পদে থেকে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি আজীবন প্রগতিশীল ও সুস্থ ধারার সংস্কৃতিকে বেগবান করতে নিরলসভাবে কাজ করে গেছেন। বাঙালি জাতি তাঁর অবদানকে চিরদিন স্মরণে রাখবেন।

উল্লেখ্য, গত শনিবার রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএমএমইউ

২৮ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ