Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুলতবি বাজেট অধিবেশন শুরু কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ১২:০০ এএম

জাতীয় সংসদের মেডিকেল সেন্টারে গতকাল আরও ৪৫ জন সংসদ সদস্যের নমুনা সংগ্রহ করা হয়েছে। চলতি সংসদের বাজেট অধিবেশনের মুলতবি বৈঠক আগামীকাল থেকে আবার শুরু হচ্ছে। এসব এমপি পর্যায়ক্রমে এই অধিবেশনে যোগ দেবেন। এর আগে সংসদের কর্মরতদের নমুনা পরীক্ষার ব্যবস্থা করা হলেও এমপিদের ব্যাপারে কোনো নির্দেশনা ছিল না। গতকাল পর্যন্ত ১৫ জন এমপি-মন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে গত শনিবার ২০ জন সংসদ সদস্যের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ এসেছে বলে জানা গেছে।

জাতীয় সংসদের বাজেট অধিবেশনে অংশ নেয়া দুইজন এমপি করোনা আক্রান্ত হওয়ায় সংসদে অনেকের মধ্যে আতঙ্ক কাজ করলেও বিশেষজ্ঞরা বলছেন, স্বাস্থ্যবিধি মেনে অধিবেশন চললে সংসদ কক্ষ থেকে এমপিদের সংক্রমিত হওয়ার ঝুঁকি কম।
চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী ইনকিলাবকে বলেন, এই পরীক্ষা করা বাধ্যমতামূলক নয়। অধিবেশনের আগামী চার কার্যদিবসে অংশ নেবেন এমন ১৭০ এমপিকে কোভিড-১৯ পরীক্ষার জন্য চিঠি দিয়েছি। তাদের মধ্যে ২০ জন শনিবার নমুনা দিয়েছেন। বাকিরা গতকাল থেকে নমুনা দেবেন। সবার স্বাস্থের কথা বিবেচনা করেই এটি করছি। নূর-ই-আলম চৌধুরী এমপিদের আসনের মধ্যে এক মিটারের বেশি দূরত্ব রাখা হয়েছে।
করোনাভাইরাস মোকাবেলায় সরকারের গঠিত জাতীয় টেকনিক্যাল পরামর্শক কমিটির সদস্য ভাইরোলজিস্ট অধ্যাপক নজরুল ইসলাম বলেন, স্বাস্থ্যবিধি মেনে সংসদ অধিবেশন চলছে বলেই জানি। এখানে এমপিরা দূরত্ব বজায় রেখে চলছেন। স্বাস্থ্যবিধি মেনে চললে সংক্রমণের ঝুঁকি কম থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ