Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

কোনো পুলিশ সদস্য অবৈধভাবে অর্থ উপার্জন করতে পারবে না -আইজিপি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ১২:২৪ পিএম

কোনো পুলিশ সদস্য অবৈধভাবে কোনও অর্থ উপার্জন করতে পারবেন না। দুর্নীতির সাথে যুক্ত হয়ে কেউ যদি বড়লোক হতে চায়, তাহলে সে চাকরি ছেড়ে দিয়ে ব্যবসা করুক, বড়লোক হোক, আমরা তাকে সাধুবাদ জানা‌ব।
রোববার (২১ জুন) সন্ধ্যায় সিএমপি, কেএমপি আরএমপি, বিএমপি, রংপুর মেট্রোপলিটন পুলিশ, চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল রেঞ্জ, স্পেশাল ব্রাঞ্চ, সিআইডি, র‍্যাব পিবিআই, রেলওয়ে, টুরিস্ট, হাইওয়ে ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এবং পুলিশ স্টাফ কলেজ, বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদার প্রধান এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।
আজ সোমবার ((২২ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায় পুলিশ সদর দফতর।
আইজিপি বলেন, আমরা বর্তমান প্রচলিত ধারা থেকে বেরিয়ে পুলিশি সেবা জনগণের কাছে নিয়ে যেতে চাই। পুলিশি সহায়তা পেতে জনগণকে এখন পুলিশের কাছে আসতে হয়। আমরা এমন একটি ব্যবস্থা চালু করতে চাই, যাতে জনগণকে পুলিশের কাছে আসতে না হয়, বরং পুলিশই জনগণের কাছে সেবা নিয়ে যাবে।
বিট পুলিশিংয়ের মাধ্যমে পুলিশকে জনগণের কাছে নিয়ে যেতে ইউনিট প্রধানদের নির্দেশনা প্রদান করেন আইজিপি।
তিনি বলেন, আমাদের দেশের প্রতিটি ইউনিয়নকে একেকটি বিটে ভাগ করে প্রতিটি বিটের দায়িত্বে একজন পুলিশ কর্মকর্তা‌কে নি‌য়োজিত করা হবে। তিনি নিয়মিত ওই ইউনিয়নের মানুষের সুযোগ-সুবিধা, সমস্যা ইত্যাদির খোঁজখবর করবেন, প্রতিনিয়ত তাদের সাথে যোগাযোগ রাখবেন, তাদের মতামত জানবেন। তাৎক্ষণিকভাবে তাদের সমস্যার সমাধান করবেন এবং কাঙ্খিত সেবা প্রদান করবেন।
কনফারেন্সে বর্তমান করোনাকালে পুলিশের সেবার কথা উল্লেখ করে আইজিপি বলেন, করোনার সময় জনগণকে আমাদের কাছে আসতে হয়নি। আমরা জনগণের কাছে গিয়েছি, তাদের পাশে থেকেছি, তাদের করোনা সংক্রমণ থেকে সুরক্ষিত রাখতে গিয়ে নিজেরা আক্রান্ত হয়েছি, জীবন বিলিয়ে দিয়েছি। তাদের বাসায় খাবার পৌঁছে দিয়েছি, যাতায়াতের ব্যবস্থা করেছি, তাদের ধান কাটার ব্যবস্থা করেছি, করোনা আক্রান্ত হয়ে মৃত ব্যক্তির আপনজনরা যখন কাছে আসেনি তখন আমরা তার দাফন এবং সৎকারের ব্যবস্থা করেছি। এটা আমাদের দায়িত্ব ছিল না, কিন্তু আমরা মানবিক দায়িত্ববোধ থেকে কাজটি করেছি।



 

Show all comments
  • Mohammed Jahangir Alam ২২ জুন, ২০২০, ১:০৮ পিএম says : 0
    তাহলে আজ থেকে আর কেউ অবৈধ উপার্জন করিবে না। বড়ই শান্তি লাগল। ধন্যবাদ আপনাকে।
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ২২ জুন, ২০২০, ১:৩১ পিএম says : 0
    বাংলাদেশের আইন শৃংখলা বাহিনীর ইতিহাসের নীতি পরায়ন আদশ‍্যবান মানবিক সত্যিকারের পুলিশের দক্ষ আইজিপি মহোদয় আপনাকে সালাম। ইতিহাসের সত্যি কার ত‍্যাগ দেশের মানুষের জীবন বাচাতে হাজার হাজার পুলিশ আক্রান্ত। কিছু শহীদের মর্যাদাবান তালিকায় কিছু জীবন্ত গাজী। সম্মানিত আইজিপি মহোদয় মানুষের জীবন মান উন্নয়ন দেশও জাতির আর্তসামাজিক পরিবেশ পরিস্থিতিতে আজকের পুলিশ মানুষের অত্যন্ত সম্মান মর্যাদার আসনে প্রতিষ্টিত হয়েছে মানব সেবার গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত আইন শৃংখলা বাহিনী মুক্ত স্বাধীন রাজনৈতিক চাপমুক্ত কাজ করতে পারবে ইনশাআল্লাহ। আল্লাহ্ আপনাদের হেফাজতের মাধ্যমে দেশ জাতির সেবা করার তৌফিক দিক। আমিন।
    Total Reply(0) Reply
  • Muhammad ২৩ জুন, ২০২০, ৬:১১ পিএম says : 0
    বলেন কি! শুধু আমি একজন পিবিআই এর এস আই কে চিনি যার নাম রফিকুল ইসলাম যিনি ঢাকা শহরে ৩টি বাড়ি ভুটান থেকে পাথর এনে ঢালাই করতেছে। আর বড় বড় অফিসারদের তো আমেরিকা বাড়ি থাকার কথা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ