Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বকেয়া বেতন ও খনি চালুর দাবীতে মধ্যপাড়া পাথর খনির শ্রমিকের বিক্ষোভ শেষে অবস্থান ধর্মঘট

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ২:৩৬ পিএম

তিন মাসের বকেয়া বেতন ভাতা পরিশোধ এবং অবিলম্বে খনি থেকে পাথর উত্তোলন এবং ঠিকাদারি প্রতিষ্ঠান (জার্মানিয়া টেষ্ট কনসোটিয়াম কোম্পানী) জিটিসিকে (খনি থেকে) প্রত্যাহারসহ ৬ দফা দাবিতে আজ সোমবার খনি এলাকায় বিক্ষোভ মিছিল এবং প্রবেশ পথে অবস্থান ধর্মঘট পালন করেছে ক্ষতিগ্রস্থ শ্রমিকরা। আগামী ৩০ জুনের মধ্যে দাবি মেনে না হলে ১লা জুলাই থেকে সড়ক অবরোধ এবং অনশনসহ বিভিন্ন কর্মসূচি পালনের হুমকি দিয়েছেন শ্রমিক নেতারা।

করোনার স্বাস্থ্য ঝুকির কারনে ২৬ মার্চ থেকে পাথর উত্তোলনের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারী প্রতিষ্ঠান আকষ্মিকভাবে কার্যক্রম বন্ধ করে দেয়। যা এখন পর্যন্ত বন্ধ রয়েছে। এ সময়ে শ্রমিকদের বেতন ভাতা ও ঈদ বোনাস দেয়া হয়নি। ছুটিকালীন ৩ মাস ধরে প্রাপ্ত সুবিধাদি থেকে বঞ্চিত রয়েছে প্রায় ৮শত শ্রমিক। ওই তিনমাসসহ আগের আরো ১৭ মাসের বকেয়া পরিশোধের দাবিতে ইতমধ্যে স্মারকলিপি দিয়েছেন তারা। কিন্তু দাবি পুরন না হওয়ায় আজ সোমবার সকাল ১১টায় খনি খনির প্রবেশ পথে অবস্থান ধর্মঘট পালন করেন শ্রমিকরা। এর আগে খনি এলাকায় বিক্ষোভ মিছিল বের করেন তারা। এসময় ঠিকাদারি প্রতিষ্ঠান জার্মানিয়া টেষ্ট কনসোটিয়াম কোম্পানী) জিটিসি’র বিরুদ্ধে প্লাকার্ড বহনসহ বিভিন্ন শ্লোগান দেন তারা।

এসময় উপস্থিত ছিলেন মধ্যপাড়া গ্রানাইট মাইনিং শ্রমিক সংগঠনের সভাপতি খোরশেদ আলম, সাধারন সম্পাদক গোলাম কিবরিয়া এবং অর্থ সম্পাদক সফিকুল ইসলামসহ অন্যান্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ