Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরগজ্ঞে বটতলা বালু মহালের সকল কার্যক্রমে হাইকোর্টের নিষেধাজ্ঞা

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ৭:১৯ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মরিচারচর বটতলা বালু মহালের সকল কার্যক্রমে নিষেধাজ্ঞা জারী করেছেন মহামান্য হাইকোর্ট।

সোমবার (২২জুন) সকালে মহামান্য হাইকোর্টের এনএক্স ১৭ নং কোর্টের মাননীয় বিচারপতি এম.ইনায়েতুর রহিম এক রিট আবেদনের প্রেক্ষিতে এ আদেশ জারী করেন। যার ভার্চুয়াল রিট পিটিশন নং- ১৬৬/২০। সিরিয়াল নং-৩৮।

খবরের সত্যতা নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আইনজীবী অ্যাড. এরশাদ হোসাইন রাশেদ। তিনি জানান, এ পিটিশনে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা, এসিল্যান্ডসহ ৮জনকে বিবাদী করা হয়েছে। রিটের শুনানী শেষে মাননীয় বিচারপতি আগামী ১০ আগষ্ট পর্যন্ত মরিচারচর বটতলা বালু মহালের সকল কার্যক্রমে নিষেধাজ্ঞা জারীর আদেশ দিয়েছেন।

রিটকারী মো. রবিকুল ইসলাম জানান, বটতলা বালু ঘাটের ইজারার মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর চলছিল বালু উত্তোলন, ইজারা আদায় ও বিক্রয় কার্যক্রম। এ ঘটনায় এক অভিযোগের প্রেক্ষিতে গত ১১ মে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সরেজমিনে ঘটনা পরিদর্শন করে অবৈধ স্তুপকৃত ১১ লাখ ৭০ হাজার ৭৫০ ঘনফুট বালু পরিমাপ করে ১১ই মে থেকে ১লা জুন পর্যন্ত সময়ের মধ্যে সরিয়ে নিতে সংশ্লিষ্ট ইজারাদারকে লিখিত নির্দেশ দেন। ওই নিদের্শে বলা হয় যে উল্লেখিত সময়ের মধ্যে বালু সরিয়ে নিতে ব্যর্থ হলে সরকারের বরাবরে বাজেয়াপ্ত হবে। কিন্তু রহস্যজনক কারণে এখন পর্যন্তক বাজেয়াপ্তকরনের আদেশ বাস্তবায়নে গড়িমসি করছেন প্রশাসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ