Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

অর্থনীতিতে বিশ্বের শীর্ষ ১০ দেশের তালিকায় আসছে তুরস্ক : এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ৯:১৬ পিএম

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, করোনাভাইরাস পরিস্থিতি সত্ত্বেও তুরস্কের দেশীয় অর্থনীতি খুব দ্রুত উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে এবং বিশ্বের শীর্ষ ১০ অর্থনীতির দেশের তালিকায় তুরস্ক অন্তর্ভূক্ত হওয়ার খুব কাছাকাছি চলে এসেছে। -ডেইলি পাকিস্তান

‘পারস্য ব্যারেজ’ অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্যে এরদোগান বলেন, করোনা সত্ত্বেও চলতি বছরের শুরু থেকেই তুরস্কে প্রবৃদ্ধির হার ছিল ৪.৪ শতাংশ। পরবর্তী সময়েও এটি বাড়তে থাকবে। আমরা শীর্ষ ১০ অর্থনীতির দেশের তালিকায় অন্তর্ভূক্ত হতে যাচ্ছি। লক্ষের খুবই কাছাকাছি পৌঁছেছি আমরা। এরদোগান বলেন , কেন্দ্রীয় ব্যাংকের বৈদেশিক মুদ্রার মজুদ আবারও ৯৩ বিলিয়ন ডলারে বেড়ে দাঁড়িয়েছে এবং এই চূড়ান্ত লক্ষে পৌঁছতে তার দেশের জনগণের পূর্ণ সহযোগিতা রয়েছে ।

এরদোগান আরও বলেন , যখন তার সরকার ক্ষমতায় এসেছেছিলো তখন দেশে ২৭৬ ব্যারেজ ছিলো। কিন্তু আজ আমি উদ্বোধন করছি ৫৮৫ ব্যারেজ। আমরা শহরগুলোতে ব্যারেজ , জলবিদ্যুৎ কেন্দ্র , বিশুদ্ধ পানীয় সুবিধা এবং আধুনিক প্রযুক্তি সরবরাহ করেছি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ