Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদুরোর সঙ্গে আলোচনার ইঙ্গিত ট্রাম্পের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ৯:৪৮ পিএম

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর সঙ্গে আলোচনার ইঙ্গিত দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, লাতিন আমেরিকার নেতার সঙ্গে আলোচনা করতে তিনি খোলা মনে বসতে চান। একই সঙ্গে তিনি এই ইঙ্গিত দিয়েছেন যে, ভেনিজুয়েলার বিরোধী নেতা হুয়ান গুয়াইদোর উপর ডোনাল্ড ট্রাম্পের আস্থায় চিড় ধরেছে।

গত শুক্রবার মার্কিন অনলাইন নিউজ ওয়েবসাইটস এক্সিওস-কে দেয়া সাক্ষাৎকারে ডোনাল্ড ট্রাম্প এই ইঙ্গিত দেন। তিনি বলেন, ভেনিজুয়েলার প্রেসিডেন্টের সঙ্গে তিনি আলোচনার বিষয়টি বিবেচনা করতে পারেন।

ট্রাম্প বলেন, “আমি সম্ভবত আলোচনার বিষয়টি বিবেচনা করতে পারি এবং মাদুরো সম্ভবত আলোচনায় বসবেন। আমি কখনো বৈঠকের বিরোধিতা করব না।”

ভেনিজুয়েলার ব্যাপারে ট্রাম্প প্রশাসন এ পর্যন্ত কঠোর নীতি অনুসরণ করে এসেছে এবং কারাকাসের বিরুদ্ধে দফায় দফায় নানা ধরনের নিষেধাজ্ঞা আরোপ করেছে।নির্বাচিত প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে ক্ষমতাচ্যুত করে সেখানে গুয়াইদোকে ক্ষমতায় বসাতে চান ডোনাল্ড ট্রাম্প

সাম্প্রতিক মাসগুলোতে ভেনিজুয়েলার উপরে মার্কিন সরকার চাপ বাড়িয়েছে এবং মাদুরোকে মাদক চোরাচালানকারী হিসেবে উল্লেখ করে তাকে আটকের জন্য দেড় কোটি ডলার পুরস্কার ঘোষণা করেছে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেনিজুয়েলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ