Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ক্ষতিকর ওষুধ বিক্রি, অর্ধ লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ১২:০৩ এএম

ক্ষতিকর ওষুধ বিক্রির দায়ে একটি প্রতিষ্ঠানকে অর্ধ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে নগরীর মুরাদপুরে আইকন টাওয়ারে এ অভিযান পরিচালনা করা হয়।
তিনি বলেন, ওই টাওয়ারের ৭ম তলার এক্সিলেন্ট ওয়ার্ল্ড নামে প্রতিষ্ঠানটি মাল্টি লেভেল মার্কেটিং পদ্ধতিতে বিভিন্ন ধরনের ওষুধ ও কসমেটিক্স বিক্রি করে আসছে যা মানব দেহের জন্য বিপজ্জনক। একজন কাস্টমারকে তাদের সদস্য হতে হলে ৭ হাজার টাকার ওষুধ কিনতে হয়। নতুন কেউ তার মাধ্যমে যোগদিলে তিনি ৫শ’ টাকা কমিশন পান। সাইক্লিং পদ্ধতিতে এ ব্যবসা পরিচালনা করা হয়।

তাদের ব্যবসার জন্যে ওষুধ প্রশাসন অধিদপ্তরের কোন অনুমোদন নেই। ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক হোসাইন মোহাম্মদ ইমরান বলেন, ওষুধের কোন রেজিস্ট্রেশন নেই। এসব যৌন শক্তিবর্ধক জাতীয় ওষুধ প্রেস্ক্রিপশন করারও কোন নিয়ম নেই। এসব ওষুধ সেবন জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর। অভিযানে বিপুল পরিমাণ ওষুধ ও কাগজপত্র জব্দ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ