Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামকে ক্লিন ও গ্রিন সিটি বাস্তবায়নে সহযোগিতা চাই- আ জ ম নাছির

প্রকাশের সময় : ২৮ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন চট্টগ্রামকে ক্লিন ও গ্রিন সিটি বাস্তবায়নে দলমত নির্বিশেষে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করে বলেন, আমার এখনও সংবর্ধনা পাওয়ার সময় হয়নি।
যেদিন ভিশন ক্লিন ও গ্রিন সিটিতে নগরীকে বাস্তবরূপ দিতে পারব সেদিন এ সংবর্ধনা সার্থক হবে। গত মঙ্গলবার নগরীর অক্সিজেনস্থ কয়লার ঘর এলাকায় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের দায়িত্ব গ্রহণের এক বছর পূর্তি উপলক্ষে পাঁচলাইশ ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও সরকারি আশেকানে আউলিয়া ডিগ্রী কলেজ ছাত্র সংসদের উদ্যোগে অনুষ্ঠিত এক গণসংবর্ধনায় তিনি একথা বলেন।
গণ সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক ছাত্রনেতা ও পাঁচলাইশ ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আবদুল্লাহ আল মামুন। এতে বক্তব্য রাখেন হাজী এম খলিলুর রহমান, যুক্তরাষ্ট্র ফ্লোরিডা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও শিল্পপতি মো. এমরান, বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মহসিন, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য আবদুল মান্নান ফেরদৌস। উপস্থিত ছিলেন বায়েজিদ থানা আওয়ামী লীগের সহসভাপতি আবদুল নবী লেদু, চান্দগাঁও ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন খালেদ, ফিরিঙ্গী বাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুল, জালালাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি সফিকুল আলম, পাঁচলাইশ ওয়ার্ড আওয়ামী লীগের সিনিয় সহ সভাপতি জাহাঙ্গীর আলম সর্দার, সাবেক কাউন্সিলর জাফর আলম, সাবেক মহিলা কাউন্সিলর ফেরদৌস আরা মুন্নি প্রমুখ।
মিউনিসিপ্যাল মডেল
স্কুল এন্ড কলেজ
নগরীর ১৩৬ বছরের প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজটি অধিগ্রহণ করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। ২০১৬ সনের জুলাই থেকে অত্র শিক্ষা প্রতিষ্ঠানটির নামকরণ হয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ। গতকাল (বুধবার) নগর ভবনের সম্মেলন কক্ষে অধিগ্রহণকৃত অত্র শিক্ষা প্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভার শুরুতে বিদায়ী সভাপতি ডা. মঈনুল ইসলাম মাহমুদ অত্র শিক্ষা প্রতিষ্ঠানের ইতিহাস-ঐতিহ্য ও বিগত সময়ের কর্মকান্ড তুলে ধরে তার বিদায় নেয়ার বিষয়টি সভাকে অবহিত করেন। সভাপতি পদ অলংকৃত করতে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নাম প্রস্তাব করেন বিদায়ী সভাপতি। প্রস্তাব সমর্থন করেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও গভর্নিং বডির সদস্য সচিব রেজিয়া আকতার। পরে গভর্নিং বডির সভা সিটি মেয়রের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, সচিব মোহাম্মদ আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামকে ক্লিন ও গ্রিন সিটি বাস্তবায়নে সহযোগিতা চাই- আ জ ম নাছির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ