Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

স্বাস্থ্যখাতের পরিবর্তে মেগা প্রকল্পে আগ্রহ

ড্যাবের অনুষ্ঠানে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ১২:০২ এএম

করোনা মোকাবেলায় সরকার স্বাস্থ্যখাতের পরিবর্তে মেগা প্রকল্পে অগ্রাধিকার দিচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকারের প্রধান্য একটাই তারা মেগা প্রকল্প করবে, মেগালুট করবে এবং দুর্নীতির একটা মহোৎসব করবে। কারণ এটা একদলীয় ফ্যাসিস্ট সরকার। এসব সরকার কখনোই জনগণের কল্যাণের জন্য কাজ করে না। গণতান্ত্রিক সরকার, রাষ্ট্র ব্যবস্থাই এই ধরনের মহামারীকে মোকাবিলার উপযুক্ত হতে পারে। 

গতকাল সোমবার ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ড্যাবের উদ্যোগে চিকিৎসক ও তাদের পরিবারের সহযোগিতার জন্য অ্যাম্বুলেন্স সার্ভিস, অক্সিজেন সিলিন্ডার সরবারহ, প্লাজমা ডোনার তালিকা প্রণয়ন, করোনা আক্রান্তদের নমুনা পরীক্ষার কার্যক্রম উদ্বোধন উপলক্ষ্যে ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতিষ্ঠানটির উদ্ভাবিত কিট সরকার অনুমোদন দেয়নি। এর পেছনে উদ্দেশ্য হচ্ছে দুর্নীতি। জনগণের সমস্যা সমাধান করার কোনো কাজ তারা করতে চাননি কখনো এবং করবেনও না। আমরা দেখলাম, মাস্ক স্যানিটাইজার, পিপিই এসব সামগ্রী কেনায় ব্যাপক দুর্নীতি। বাজেটে স্বাস্থ্যখাতকে উপেক্ষা করা হয়েছে অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, আমরা আশা করেছিলাম, মানুষকে বাঁচানোর জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বাস্থ্য বিভাগ ও হাসপাতালগুলোকে ইকুপ্ট করা হবে। অক্সিজেনের জন্য মানুষ পাগল হয়েছে আছে। সিলিন্ডার নেই, আইসিইউ নেই, ভেন্টিলেটার নেই।
ড্যাবের সিনিয়র সহ-সভাপতি ডা. আবদুস সেলিমের পরিচালনায় ভার্চুয়াল অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ড্যাবের প্রধান উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনার, সভাপতি ডা. হারুন আল রশিদ, সাধারণ সম্পাদক ডা. আব্দুস সালাম, কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম শাকিল প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ