Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে স্বাস্থ্যবিধি অমান্যে করোনা বেড়েই চলেছে

বিশেষ সংবাদদাতা, যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ৩:৪৬ পিএম

যশোর জেলায় স্বাস্থ্যবিধি অমান্যের ঘটনা বাড়ছে। এ কারণে করোনাভাইরাসও বাড়ছে উদ্বেগকজনকহারে। গুরুত্বপূর্ণস্থানে মোবাইল কোর্ট বসিয়ে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা আদায়, রেড জোন ও লক ডাউন ঘোষণা করেও লোকজনের অবাধ চলাচল বন্ধ করা যাচ্ছে না। স্বাস্থ্য বিভাগ বলছে, জেলায় করোনা আক্রান্তের সংখ্যাও দিনে দিনে বেড়েই চলেছে।

যশোরের সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহীন দৈনিক ইনকিলাবকে জানান, মঙ্গলবারও ২৮জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত ৩হাজার ৪শ’১১জনের নমুনা পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়েছে ৩শ’৬৫জনের। তার কথা, যশোরে করোনা আক্রান্তের হার বেড়ে যায় ঈদের পর থেকে। এর আগে এতাটা ভয়াবহ ছিল না যশোর। তিনি বলেন, বারবার বিভিন্নপন্থায় জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হচ্ছে কিন্তু অমান্যের ঘটনা বেড়েই চলেছে। তার কথায় যশোর জেলার করোনা পরিস্থিতি বর্তমানে উদ্বেগজনক।

তিনি জানান, একদিনেই (মঙ্গলবার) জেলার একমাত্র আধুনিক চিকিৎসার ভরসাস্থল যশোর ২৫০ বেড হাসপাতালে কর্মরত ১২জন আক্রান্ত হয়েছেন। এই নিয়ে এ পর্যন্ত জেলায় ৬৭জন ডাক্তার, নার্সসহ স্বাস্থ্য কর্মী আক্রান্ত হলেন। জেলায় মারা গেছেন দুইজন। হাসপাতাল সূত্র জানায়, করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১১জন।

যশোরের জেলা প্রশাসক মোহাম্মাদ শফিউল আরিফ এই প্রসঙ্গে বললেন, গত দুইদিনে জেলার বিভিন্নস্থানে প্রায় অর্ধশত ব্যক্তির কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে স্বাস্থ্যবিধি অমান্য করায়। ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাটে নির্দ্দিষ্ট সময়ের পর মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। ঘোষণা করা হয়েছে রেড জোন ও ইয়েলো জোন এবং লকডাউনও করা হয়েছে বিভিন্ন এলাকায়। তারপরেও অবাধ চলাচল থামানো কঠিন হচ্ছে। তিনিও বললেন, ঈদের পর থেকেই করোনা আক্রান্তের হার বেড়েছে যশোরে। তিনি মঙ্গলবার থেকে নতুন করে মাইকিংসহ বিভিন্নপন্থায় করোনা সংক্রমণরোধে জনসচেতনতা বৃদ্ধির কার্যক্রম জোরদার করা হয়েছে বলে জানালেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ