Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিসিবির স্বল্প আয়ের কর্মচারীদের পাশে ভেট্টোরি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ৬:২৪ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস আতঙ্কের মাঝেও কিছু মানুষের মানবিকতায় যেন স্বস্তির নিঃশ্বাস ফেলছেন অসহায় খেটে খাওয়ারা। এই করোনাকালে সমাজের উচ্চবিত্ত শ্রেণীর কিছু মানুষ যেমন সহযোগিতা করছেন ঠিক তেমনি বিভিন্ন সংগঠন এগিয়ে এসেছে অসহায়দের সহায়তায়। এবার মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন নিউজিল্যান্ড ক্রিকেট দলের কিংবদন্তি অলরাউন্ডার ও বাংলাদেশ দলের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি। তিনি করোনায় ক্ষতিগ্রস্থ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) স্বল্প আয়ের কর্মচারিদের তার বেতনের ৫ হাজার ডলার দান করে দিলেন। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় প্রায় ৪ লাখ ২৫ হাজার টাকা। মঙ্গলবার বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ সূত্রে এই তথ্য নিশ্চিত হওয়া গেছে। সুত্রটি জানিয়েছে, ইতোমধ্যে ভেট্টোরির দেয়া অর্থ বিসিবির ১৩৫ জন স্বল্প আয়ের কর্মচারীদের পেছনে ব্যয় করা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে খুব বেশি দিন ধরে কাজ করছেন না ভেট্টোরি। গত বছরের নভেম্বরে এক বছরের চুক্তিতে স্পিন বোলিং কোচ হিসেবে বাংলাদেশ দলের সঙ্গে যুক্ত হন তিনি। তার সঙ্গে বছরে ১০০ দিনের চুক্তি হয়েছে বিসিবির। দৈনিক পারিশ্রমিক আড়াই হাজার ডলারের মতো। বাংলাদেশ দলে ভেট্টোরির স্থায়িত্ব বেশি দিনের না হলেও করোনাকালে এই দেশের অসহায় মানুষদের জন্য ঠিকই মন কাঁদছে তার। বেশ কয়েকদিন আগেই নিউজিল্যান্ডের এই কিংবদন্তি অলরাউন্ডার বিসিবি’কে জানিয়েছিলেন, বোর্ডের স্বল্প আয়ের কর্মচারীদের আর্থিক সাহায্য করতে চান তিনি। সেই কথামতোই নিজের বেতনের অর্থ দান করে দিলেন টাইগারদের স্পিন বোলিং কোচ।

ভেট্টোরির দেশ নিউজিল্যান্ড করোনামুক্ত হয়ে গেছে। তবে এই করোনাকালে বাংলাদেশের নিম্ন আয়ের মানুষদের সংগ্রাম করতে হচ্ছে, সেই খোঁজ ঠিকই রেখেছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক। চিন্তা করেছেন অসহায়দের জন্য কিছু একটা করা দরকার। শুধু চিন্তার মধ্যে সীমাবদ্ধ নয়, নিজ বেতন থেকে একটা অংশ দান করে মানবিকতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন ভেট্টোরি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ