Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

পর্যটকদের নিশ্ছিদ্র নিরাপত্তা -আইজিপি

ট্যুরিস্ট পুলিশের আধুনিকায়নের নির্দেশ

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ৬:৩৮ পিএম

দেশের সম্ভাবনাময় পর্যটন শিল্প বিকাশের লক্ষ্যে ট্যুরিস্ট স্পটসমূহে দেশী-বিদেশী পর্যটকদের নিশ্ছিদ্র নিরাপত্তা ও স্বাচ্ছন্দ্য অবস্থান নিশ্চিত করার লক্ষ্যে ট্যুরিস্ট পুলিশের আধুনিকায়নের ওপর গুরুত্বারোপ করেছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। মঙ্গলবার ট্যুরিস্ট পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে পুলিশ হেডকোয়ার্টার্সে অনুষ্ঠিত এক সভায় আইজিপি এ গুরুত্বারোপ করেন। আইজিপি বিশ্বের বিভিন্ন উন্নত এবং পর্যটন নির্ভর দেশের ট্যুরিস্ট পুলিশের কার্যক্রম বিশ্লেষণ করে বাংলাদেশের ট্যুরিস্ট পুলিশের উপযোগী একটি আধুনিক কর্মপন্থা নিরূপণের নির্দেশনা প্রদান করেন। তিনি ট্যুরিস্ট পুলিশের অফিসার ও ফোর্সের জন্য আধুনিক প্রশিক্ষণ আয়োজনেরও নির্দেশ দেন। তিনি আঞ্চলিক ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন দেশের ট্যুরিস্ট পুলিশের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা, সমন্বয় এবং তাদের সাথে রিজিওনাল কনফারেন্স আয়োজনেরও নির্দেশ দেন।
আইজিপি বলেন, ট্যুরিস্ট পুলিশের ওয়েবসাইট এবং পেজসমূহ ব্যবহারকারী বান্ধব হতে হবে, যাতে পর্যটকগণ সহজেই তার কাঙ্খিত পর্যটন স্পটের অবস্থান, নিরাপত্তা, সুযোগ-সুবিধাসহ অন্যান্য বিস্তারিত তথ্যাদি সহজে জানতে পারেন। পর্যটন শিল্পকে জনপ্রিয় করার মাধ্যমে এ খাতকে বৈদেশিক মুদ্রা অর্জনের একটি অন্যতম খাত হিসেবে গড়ে তোলার জন্য ট্যুরিস্ট পুলিশের কর্মকর্তাদের নির্দেশ দেন বেনজীর আহমেদ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ