Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সকল অন্যায় কাজ থেকে বিরত থাকতে শিক্ষা দেয় করোনা-প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ মাদানী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ৮:০০ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেছেন, অদৃশ্য মহামারী করোনাভাইরাস সুদ ঘুষ, দুর্নীতিসহ সকল প্রকার অন্যায় কাজ থেকে বিরত থাকতে শিক্ষা দেয়। করোনা সচেতন এবং জ্ঞানীদের জন্য এক মহা শিক্ষনীয় আসমানী বালা মুসিবত। কেউ কারো নয়, কেয়ামতের দিবসের মত সকলে ইয়া নাফসী, ইয়া নাফসী করছে। কেয়ামতের দিবসে ছেলে মেয়ে পিতা মাতা কেউ কাউকে চিনবে না। আজ মঙ্গলবার এক ভিডিও বার্তায় প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী এসব কথা বলেন।
তিনি আরো বলেন, মেডিকেলের মর্গে কত লাশ পরে থাকে কোন আত্মীয় স্বজন, এমনকি সন্তানরাও নিতে আসে না। এই মহামারী করোনা শিক্ষা দিচ্ছে কেউ কারো নয়। করোনায় প্রমাণ করে দিলো টাকা পয়সা, ধন দৌলত, ক্ষমতা কোন কাজে আসছে না। জাতির দুর্দিনে তথাকথিত বুদ্ধিজীবী ও নারীবাদীদের কোন কর্মসূচি এমনকি জাতির জন্য তাদের কোন নির্দেশনা নেই। তিনি সকলকে তওবা করে ইসলামে ফিরে আসার আহ্বান জানান।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া এক বিবৃতিতে বলেছেন, ৭১ বছরের ইতিহাসে আওয়ামী লীগ ইসলাম বিদ্বেষী ও জনস্বার্থবিরোধী কর্মকান্ডে চ্যাম্পিয়ন হয়েছে।
নেতৃদ্বয় বলেন, জন্ম ছিল আওয়ামী মুসলিম লীগ হিসেবে। মুসলিম শব্দের প্রতি এ্যালার্জি থেকে তা বাদ দিয়ে দেয়। সবশেষ দু’টার্মে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতাদখল করে। বর্তমান আওয়ামী লীগ বঙ্গবন্ধুর আদর্শ ও মূল চেতনা থেকে অনেক দূরে সরে গিয়েছে।



 

Show all comments
  • নিসারুল ইসলাম ২৩ জুন, ২০২০, ১০:৫০ পিএম says : 0
    জনাব প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ মাদানী, আপনি নিজে ঈমানদার ব্যক্তি বলেই হয়তো সবাইকেই ঈমানদার ভাবছেন । বহু মানুষের ঈমানী নমুনাতো ভালই দেখছি - ত্রাণ বিতরনের নামে, চিকিৎসা সেবার নামে হরিলুট । ওই প্রবাদটা মনে পড়ছে - লন্ডভন্ড করে দে মা চেটে পুটে খাই । আপনার জন্য দোয়া রইলো ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ