Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সাবেক এমএনএ ও এমপি নজরুল ইসলামের দাফন সম্পন্ন

বিশেষ সংবাদদাতা, ময়মনসিংহ | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ৯:২৩ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য বর্ষীয়ান রাজনীতিবিদ, প্রবীণ আওয়ামী লীগ নেতা, মুক্তিযুদ্ধের সংগঠক এবং সাবেক এমএনএ ও এমপি আ ন ম নজরুল ইসলামের দাফন সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার বাদ আসর ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার লাঙ্গল শিমুল গ্রামের নিজ বাড়িতে তার নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। জানাজার আগে রাষ্ট্রীয় সম্মান জানানো হয় এই বীর মুক্তিযোদ্ধাকে।
জানাজায় মরহুমের ছোট ভাই কর্ণেল জহের উল ইসলাম ও অধ্যাপক আ খ ম হেলাল উল ইসলাম, মরহুমের ছেলে রুসায়েদ এহসান সুপল, উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার এবি সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, স্থানীয় এমপিপুত্র ও জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট ইমদাদুল হক সেলিম, ১২ নং আছিম পাটুলী ইউনিয়নের চেয়ারম্যান এসএম সাইফুজ্জামানসহ এলাকার সর্বস্তরের সাধারণ মানুষ অংশ নেন।

এরআগে, সকাল পৌনে ৯ টার দিকে ঢাকার মোহাম্মদপুরের নিজ বাসভবনে ইন্তেকাল করেন বর্ষীয়ান এ রাজনীতিবিদ। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত রোগে ভোগছিলেন। মৃত্যুকালে স্ত্রী, একমাত্র ছেলেসহ বহু স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, মুক্তিযুদ্ধের সংগঠক আ ন ম নজরুল ইসলাম ১৯৭০ সালে পাকিস্তানের সাধারণ নির্বাচনে ফুলবাড়িয়া-ত্রিশাল সংসদীয় আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে এমএনএ নির্বাচিত হয়েছিলেন। স্বাধীনতার পর ১৯৭৩ সালের প্রথম জাতীয় নির্বাচনে ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসন থেকে আবারও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। সত্তুর দশকে বৃহত্তর ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন। অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের বিশেষ সহকারীর দায়িত্ব পালন করেছেন আ ন ম নজরুল ইসলাম। সর্বশেষ তিনি উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন সম্পন্ন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ