Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লাদাখে ৪০ সেনা নিহত হওয়ার খবর অস্বীকার করল চীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ৯:৪৩ পিএম

সম্প্রতি ভারত-চীন সীমান্তে দু’দেশের সেনাদের মধ্যে সংঘর্ষে চীনের ৪০ জন সেনা নিহত হয়েছে বলে নয়া দিল্লি যে দাবি করছে তা অস্বীকার করেছে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয় আজ মঙ্গলবার এক বিবৃতিতে বলেছে, লাদাখের গালওয়ান উপত্যকায় সংঘর্ষের ঘটনায় চীনের কমপক্ষে ৪০ সেনা নিহত হয়েছেন বলে ভারতের কেন্দ্রীয় সড়ক এবং পরিবহন বিষয়ক মন্ত্রী ভিকে সিং যে দাবি করেছেন তার কোনো ভিত্তি নেই।

সম্প্রতি ভারত চীন সীমান্তের লাদাখে গালওয়ান উপত্যকায় দু'দেশের সেনাদের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ৪০ জন সেনা নিহত হয়েছে বলে দাবি করেন ভিকে সিং। তবে সাবেক সেনা প্রধান ভিকে সিং তার বক্তব্যের পক্ষে কোনো প্রমাণ দিতে পারেননি।

গত সোমবার সংঘটিত ওই সংঘর্ষে দুই পক্ষের বহু সেনা হতাহত হয়েছে বলে সংবাদ মাধ্যমে খবর এসেছে। ওই ঘটনায় ২০ ভারতীয় সেনা নিহত হয়েছেন। আহত হয়েছেন ৭৬ ভারতীয় সেনা। তবে চীনের পক্ষ থেকে এই সংঘর্ষের ঘটনায় হতাহতদের বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-চীন

২১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ