Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনাকালের অলিম্পিক ডে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ১২:০১ এএম

আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রতিবছর ২৩ জুন বিশ্বব্যাপী পালিত হয় অলিম্পিক ডে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সদস্যভূক্ত সংস্থা হিসেবে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) নানা আয়োজনে প্রতি বছর দিনটি পালন করে। রাজধানী ঢাকাসহ সকল জেলা ও বিভাগীয় শহরে ক্রীড়াবিদ, সংগঠক এবং সর্বস্তরের জনগণের অংশগ্রহণে উদযাপন করা হয় অলিম্পিক ডে রান। এছাড়াও কেন্দ্রীয়ভাবে ঢাকায় রক্তদান কর্মসূচী, সেমিনার, চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বিভিন্ন ক্রীড়ার প্রীতি ম্যাচ আয়োজনে দিবসটি পালিত হয়ে থাকে। কিন্তু এবার প্রেক্ষাপট ভিন্ন। প্রাণঘাতি করোনাভাইরাস আতঙ্কে পুরো বিশ্ব আতঙ্কিত। তাই বিশ্বের অন্যান্য দেশের মতো এবার বাংলাদেশেও অলিম্পিক ডে দিবসটি ভিন্নভাবে পালনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। করোনাকালের অলিম্পিক ডে উপলক্ষে বিওএ তাদের স্টেকহোল্ডারদের মাঝে একটি বিশেষ অলিম্পিক নোটবুক বিতরণ করবে। উক্ত নোটবুকে অলিম্পিক এবং অলিম্পিজমের প্রসার, অলিম্পিক মূল্যবোধ, ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি, ইন্টারন্যাশনাল অলিম্পিক একাডেমী, বাংলাদেশে প্রচলিত খেলাধূলার পিকটোগ্রাম, ক্রীড়া ও পরিবেশ, বাংলাদেশের এ যাবৎকালের বৃহত্তম জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার আন্তর্জাতিক স্বীকৃতি এবং অ্যাসোসিয়েশন অফ ন্যাশনাল অলিম্পিক কমিটি (এএনওসি) প্রদত্ত সম্মাননা ইত্যাদি তথ্য সন্নিবেশিত করা হয়েছে।
নোটবুকটি ঢাকার বিভিন্ন মাধ্যমিক স্কুল, বিভিন্ন বাহিনীর ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ড, জাতীয় ফেডারেশন/ অ্যাসোসিয়েশন/ক্রীড়া প্রতিষ্ঠান/বিভাগীয় ক্রীড়া সংস্থায় করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে বিতরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাকাল
আরও পড়ুন