Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইংল্যান্ড সফরের পাকিস্তান দলে করোনার হানা

আক্রান্ত শাদাব-হারিস-হায়দার

এএফপি | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ১২:০১ এএম

ইংল্যান্ড সফরকে সামনে রেখে প্রস্তুতিও শুরু করে দিয়েছে পাকিস্তান। সিরিজের জন্য কিছুদিন আগে ২৯ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি)। দিনক্ষণও ঠিক হয়ে গেছে যাত্রার। তবে তার আগে হঠাৎই এক খবরে কিছুটা অস্বস্তিতে পাকিস্তান। কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন ইংল্যান্ড সফরের দলে থাকা পাকিস্তানের তিন ক্রিকেটার পাকিস্তানের তিন ক্রিকেটার শাদাব খান, হারিস রউফ ও নবাগত হায়দার আলি। যা তাদের ইংল্যান্ড সফর ফেলে দিয়েছে অনিশ্চয়তায়।
গতপরশু পিসিবি এক বিবৃতিতে জানিয়েছে, গত রোববার রাওয়ালপিন্ডিতে কোভিড-১৯ পরীক্ষা করানোর পর তাদের ফল পজিটিভ এসেছে। তবে কারও শরীরে কোনো উপসর্গ দেখা যায়নি। তাদেরকে তাৎক্ষণিকভাবে ১৪ দিনের জন্য সেলফ-আইসোলেশনে যেতে পরামর্শ দেওয়া হয়েছে।
একই দিন পাঁচ ক্রিকেটারের করোনাভাইরাস পরীক্ষা করানো হয়। এই ত্রয়ীর করোনা শনাক্ত হলেও ইমাদ ওয়াসিম ও উসমান শিনওয়ারির ফল নেগেটিভ এসেছে। বিজ্ঞপ্তিতে পিসিবি আরও জানিয়েছে, ঐদিনই বোলিং কোচ ওয়াকার ইউনুস, অলরাউন্ডার শোয়েব মালিক ও ফিজিও ক্লিফ ডিকন ছাড়া দলটির বাকি খেলোয়াড় ও কোচিং স্টাফদেরও পরীক্ষা করানো হয়েছে পরীক্ষা করানো হয় যথাক্রমে লাহোর, করাচি ও পেশোয়ারে। এই পরীক্ষাগুলোর ফল পাওয়ার কথা গতকালই (রিপোর্টটি লেখা পর্যন্ত জানা যায়নি)।
শাদাব-রউফ-হায়দারের সংস্পর্শে আসা সবাইকে সেলফ-আইসোলেশনে যাওয়ার পরামর্শ দিয়েছে পিসিবি। তবে এখনও দলীয় অনুশীলন শুরু না করায় পুরো স্কোয়াডকে সেলফ-আইসোলেশনে যেতে হবে না।
আগামী আগস্ট-সেপ্টেম্বরে ইংল্যান্ডের মাটিতে তিনটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। তবে সফরের সূচি এখনও চূড়ান্ত হয়নি। করোনাভাইরাসের কারণে গেল মার্চে ক্রিকেট বন্ধ হওয়ার পর এই সিরিজ দিয়েই মাঠে ফিরবে দলটি। পাকিস্তান লাহোর থেকে ম্যানচেস্টারের উদ্দেশে রওয়ানা হবে আগামী ২৮ জুন। ব্যক্তিগত কারণ দেখিয়ে সফর থেকে নিজেদের আগেই সরিয়ে নিয়েছেন পেসার মোহাম্মদ আমির ও ব্যাটসম্যান হারিস সোহেল।
কিছুদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দিয়েছিলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। এর আগে আক্রান্ত হয়েছিলেন তৌফিক উমর। সাবেক এই বাঁহাতি ব্যাটসম্যান পরে সুস্থ হয়ে ওঠেন। গত এপ্রিলে কোভিড-১৯ রোগে মারা যান দেশটির সাবেক ক্রিকেটার জাফর সরফরাজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ