Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় ঐক্যই স্বাধীনতার একমাত্র রক্ষাকবচ

আলোচনা সভায় মুসলিম লীগ নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব লুণ্ঠনের জন্য মীর জাফর, রায় দুর্লভদের বংশধররা আজো অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। তৎকালীন ব্রিটিশ বেনিয়া রবার্ট ক্লাইভ ওয়াটসনদের মত এখনো আগ্রাসনবাদীরা জন্মভ‚মির দিকে লোলুপ দৃষ্টিতে তাকিয়ে আছে। এ চক্রান্ত বাস্তবায়নের জন্য নব্য মীরজাফর উমিচাঁদ ঘষেটি বেগমদের খুঁজছে। বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কারণে জাতি দ্বিধা বিভক্ত। পলাশী দিবস থেকে শিক্ষা নিয়ে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় একযোগে কাজ করতে হবে। এক্ষেত্রে জাতিসত্ত্বা চেতনায় উজ্জীবিত সর্বাত্মক জাতীয় ঐক্যই স্বাধীনতার একমাত্র রক্ষাকবচ হতে পারে। 

গতকাল পলাশী দিবস উপলক্ষে বাংলাদেশ মুসলিম লীগের উদ্যোগে দলের প্রধান কার্যালয়ে দলীয় মহাসচিব কাজী আবুল খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সংক্ষিপ্ত আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলে। করোনা মহামারীর কারণে সীমিত আকারে আয়োজিত সভায় আরও বক্তব্য রাখেন, অতিরিক্ত মহাসচিব আকবর হোসেন পাঠান, কাজী এ.এ কাফী, খান আসাদ, ফারুক আহমেদ, আবু বক্কর সিদ্দীক ও নজরুল ইসলাম প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ