Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনা পরিস্থিতিতে শ্রমিক ছাঁটাইয়ের পথ পরিহার করুন

বাংলাদেশ খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ১২:০০ এএম

বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা খুরশিদ আলম কাসেমী বলেছেন, করোনাভাইরাসের মধ্যেও এক শ্রেণির মানুষ সন্ত্রাস চাঁদাবাজি, ধোকাবাজি, খুন-খারাবি ও গুণাহের কাজ করেই যাচ্ছে। রাষ্ট্রের পরিচালকসহ সমাজের সকলকে সব ধরণের অপরাধ ও গুণাহ ছেড়ে দিয়ে আল্লাহর দরবারে তাওবা ইস্তিগফারের মাধ্যমে বেশি বেশি কান্না-কাটি করতে হবে। রাষ্ট্র পরিবার ও সমাজের সকল ক্ষেত্রে আল্লাহর দেয়া বিধি-বিধান মতে পরিচালনার অঙ্গীকারই আমাদেরকে করোনাভাইরাস থেকে নাজাত দিতে পারে।
তিনি গতকাল পল্টনস্থ বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। দলের মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, মাওলানা কোরবান আলী কাসেমী, মুফতি শরাফত হোসাইন, অফিস ও সাংগঠনিক সম্পাদক মাওলনা আজিজুর রহমান হেলাল, সাংগঠনিক সম্পাদক মাওলানা এনামুল হক মুসা, ড. মাওলানা জি এম মেহেরুল্লাহ, মাওলনা মুহসিনুল হাসান, মাওলানা নিয়ামতুল্লাহ, মাওলানা হারুনুর রশীদ ভ‚ঁইয়া, মাওলানা মুহাম্মদ ফয়সাল, মাওলানা রুহুল আমীন খান, মাওলানা আব্দুল মুমিন।
মাওলানা কাসেমী বলেন, অনেক মিল ফ্যাক্টরিতে শ্রমিক ছাঁটাই এর নামে চাকরিচ্যুত করা হচ্ছে। করোনাভাইরাস পরিস্থিতে শ্রমিক ছাঁটাইয়ের পথ পরিহার করুন। এ ব্যাপারে আল্লাহকে ভয় করুন। তিনি বলেন, শ্রমিকদের শ্রম দিয়ে তো অনেক টাকা উপার্জন করেছেন। বাড়ি গাড়ি ও সম্পদের মালিক হয়েছেন। সুতরাং এ কঠিন পরিস্থিতিতে তাদের প্রতি সদয় হয়ে চাকরিতে বহাল রাখুন। আল্লাহ আপনাদের ব্যবসা বাণিজ্যে বরকত দান করবেন।
মাওলানা খুরশিদ আলম কাসেমী বলেন, সরকার মানুষের দুঃখ কষ্ট বুঝতে ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছে। করোনা পরিস্থিতির কারণে যেখানে বিদ্যুতের বিল কম হওয়ার কথা ছিলো, সেখানে অনুমানভিত্তিক বিদ্যুৎ বিল অধিক আরোপ করে মানুষের উপর জুলুম করা হয়েছে। দেশের মানুষের কথা চিন্তা করুন। ন্যায্য বিদ্যুৎ বিল করতে নির্দেশ দিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ