Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পশ্চিমবঙ্গে করোনায় প্রথম কোনও বিধায়কের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ১১:২৫ এএম

এক মাস হাসপাতালে থাকার পর করোনায় আক্রান্ত বিধায়ক তমোনাশ ঘোষ মারা গেলেন। কোভিডে আক্রান্ত হওয়ার পর বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। বুধবার সকালে তার মৃত্যুর খবর আসে। করোনায় আক্রান্ত হয়ে পশ্চিমবঙ্গে এই প্রথম কোনও বিধায়কের মৃত্যু হল।

তমোনাশ ঘোষ দক্ষিণ ২৪ পরগনার ফলতা বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন। তৃণমূলের টিকিটে জিতে তিনি তিনবার বিধায়ক হন। ১৯৯৮ থেকেই তৃণমূলের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। ভোটের লড়াইয়ে বিরোধীদের হেলায় হারালেও করোনা-যুদ্ধে হার মানতে হল তাকে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

করোনায় আক্রান্ত হয়ে প্রায় এক মাস ধরে অ্যাপোলো হাসপাতালে ভর্তি ছিলেন তমোনাশ। শুরু থেকেই পরিস্থিতি বেশ সঙ্কটজনক ছিল ফলতার বিধায়ক তামোনাশের। তিনি অসুস্থতাকে প্রথম দিকে গুরুত্ব দেননি। পরিস্থিতি বেশ গুরুতর হয়ে ওঠার পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেই কারণেই পরিস্থিতি জটিল হয়ে উঠেছিল বলে জানা গিয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও বিষয়টি নিয়ে আক্ষেপ প্রকাশ করেছিলেন। তমোনাশ ঘোষের সুস্থ হয়ে ওঠা নিয়ে নিজের উদ্বেগ গোপন করেননি মুখ্যমন্ত্রী। তমোনাশের পরিবারের আরও কয়েকজনও করোনায় আক্রান্ত হয়েছিলেন। সময়মতো চিকিৎসা করিয়ে তারা সবাই সুস্থ হয়ে ফিরেছেন বলে, মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন সংবাদমাধ্যমকে। যারা রোগ গোপন করতে চেয়েছেন বা গুরুত্ব দেননি, তাদেরই বিপদ বেড়েছে— এমনও বলেছিলেন তিনি। সূত্র আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ