Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

প্রবীণ সাংবাদিক মাশুক চৌধুরীর ইন্তেকাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ১১:৪১ এএম

করোনাভাইরাস পরীক্ষায় নেগেটিভ শনাক্ত হলেও ফুসফুসের সংক্রমণ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন প্রবীণ সাংবাদিক মাশুক চৌধুরী।

মঙ্গলবার রাত দেড়টায় রাজধানীর মগবাজারের রাশমনো হাসপাতালে তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। সবশেষ তিনি বাংলাদেশ প্রতিদিন পত্রিকার প্রধান বার্তা সম্পাদক ছিলেন।


মাশুক চৌধুরী স্ত্রী, এক কন্যা ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুতে শোক জানিয়েছেন জাতীয় প্রেসক্লাব এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও বিএফইউজের দুই অংশের নেতারা।

কবি ও সাংবাদিক মাশুক চৌধুরীর জন্ম ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা বিভাগ থেকে শিক্ষাজীবন শেষ করেন।

এরপর ১৯৭২ সালে দৈনিক গণকণ্ঠ দিয়ে সাংবাদিকতা শুরু করেন মাশুক চৌধুরী। তিনি দৈনিক দেশ, দৈনিক খবরসহ বিভিন্ন পত্রিকায় গুরুত্বপূর্ণ পদে কাজ করেছেন।

৭০ এর দশকের খ্যাতিমান কবি মাশুক চৌধুরীর প্রকাশিত কাব্যগ্রন্থ হচ্ছে ‘মুক্তিযুদ্ধ প্রিয়তমা আমার’, ‘নির্বাচিত কবিতা’, ‘স্বর্গের রেপ্লিকা, ‘অত্যাগসহন’, ‘নদীর নাম দুঃসময়’।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৫ জুন, ২০২০, ১২:০০ এএম says : 0
    আমি ব্যাক্তিগত ভাবে আমার পরিবারের পক্ষথেকে সাথে সাথে কানাডা বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটির পক্ষথেকে সংগঠনের সভাপতি হিসাবে প্রবীণ সাংবাদিক মাশুক চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি এবং তার রেখেযাওয়া পরিবারের সদস্যদেরকে সমবেদনা জানাচ্ছি। আল্লাহ্‌ প্রয়াত সাংবাদিক মাশুক সাহেবের আত্মার শান্তি দিন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ