Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভার্চুয়ালি মার্কেন্টাইল ব্যাংকের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ১:৫১ পিএম

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের ২১তম বার্ষিক সাধারণ সভা ভার্চুয়াল মাধ্যমে বুধবার (২৪ জুন) অনুষ্ঠিত হয়েছে। সভায় ২০১৯ সালের ব্যালেন্স শীট ও লাভ ক্ষতির হিসাব প্রকাশ করা হয় এবং ব্যাংকের শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের প্রস্তাব সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালনা পরিষদের চেয়ারম্যান সংসদ সদস্য মোরশেদ আলম ও স্বাগত বক্তব্য দেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী।

ভার্চুয়াল অনুষ্ঠানে যুক্ত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান আকরাম হোসেন (হুমায়ুন), নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. আনোয়ারুল হক, অডিট কমিটির চেয়ারম্যান ড. মো. রহমত উল্লাহ, মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান এ কে এম সাহিদ রেজা, পরিচালক- এ এস এম ফিরোজ আলম, মো. আব্দুল হান্নান, এম আমানউল্লাহ, মোশাররফ হোসেন, এম এ খান বেলাল ও ড. মো. হামিদ উল্লাহ্ ভঁ‚ঞা। এছাড়াও ব্যাংকের কোম্পানী সচিব আলী আসগার জি হারুনী, সিএফও তাপস চন্দ্র পালসহ শেয়ারহোল্ডাররা অংশ নেন।

ব্যাংকের চেয়ারম্যান মোরশেদ আলম বলেন, ২০১৯ সালে অর্জিত সাফল্যকে ব্যাংকের প্রতি শেয়ারহোল্ডার ও গ্রাহকদের আস্থা, বাংলাদেশ ব্যাংকসহ সকল রেগুলেটরি সংস্থার সহযোগিতা এবং পরিচালনা পরিষদ ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সম্মিলিত প্রচেষ্টার ফসল। তিনি এ জন্য সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি কৃষি সম্প্রসারণ, নারী উদ্যোক্তায়ন, ক্ষুদ্র-মাঝারি ও কুটির শিল্পে অর্থায়নে যথাযথ গুরুত্ব দিয়ে সরকার ও কেন্দ্রিয় ব্যাংকের নীতি ও দিক নির্দেশনা পরিপালনের মাধ্যমে দেশের টেকসই উন্নয়নের লক্ষ্য পূরণে মার্কেন্টাইল ব্যাংকের সফল ভ‚মিকার কথা উল্লেখ করেন।

তিনি সেবার মান ও পরিধি এবং মানবসম্পদের দক্ষতা উত্তরোত্তর বৃদ্ধির পাশাপাশি উন্নত প্রযুক্তির ব্যবহার ও সুষ্ঠু ঝুঁকি ব্যবস্থাপনা নিশ্চিত করা এবং চলমান বৈশি^ক মহামারীতে পরিবর্তীত পরিস্থিতিতে সময়োপযোগী যথাযথ ব্যবসায়িক কৌশল অবলম্বনের মাধ্যমে মার্কেন্টাইল ব্যাংক একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলা করে সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখতে সক্ষম হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. কামরুল ইসলাম চৌধুরী স্বাগত বক্তব্যে শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে বিগত বছরে ব্যাংকের সামগ্রিক কার্যক্রম এবং ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কেন্টাইল ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ