Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিরাজদিখানে পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ৩:৩১ পিএম

মুন্সীগঞ্জের সিরাজদিখানে বিষ প্রয়োগে পুকুরে মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। কতিপয় দুস্কৃতকারী মঙ্গলবার দিবাগত রাতে ভাই ভাই হ্যাচারি ও শাপলা হ্যাচারিতে এ বিষ প্রয়োগ করে। এতে ১২ লাখ টাকার রুই, মিরকা, কালিবাউস, বাটা, পুটি, গ্লাস কার্পসহ বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠেছে পানিতে। সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়নের নন্দনকোনা গ্রামে এ ঘটনা ঘটে। ভাই ভাই হ্যাচারির মালিক নুরুল ইসলাম জানান, মঙ্গলবার দিনগত গভীর রাতে কে বা কারা পুকুরে ইঁদুর মারার বিষ দিয়ে মা ও বাবা মাছ মেরেছে আমি জানি না। বুধবার সকাল ৬ টার দিকে পুকুরের পানিতে মাছ ভেসে উঠলে জানতে পারেন তিনি। এর আগেও তার হ্যাচারির পুকুরে বিষ প্রয়োগ করে দুস্কৃতকারীরা। বিষ প্রয়োগে প্রায় ৮ লাখ টাকার খতি হবে বলে জানান।
শাপলা মৎস্য হ্যাচারির মালিক খোরশেদ আলম বলেন, গতরাতে বিষ মেরে দুইটি পুকুরের মাছ ক্ষতি করেছে। একটা পুকুরের মাছ মরে ডুবে গেছে। অন্য পুকুরের মাছ কিছুটা বাঁচাতে পেরেছি। মাছ মরার কারনে প্রায় ৪ লাখ টাকার খতি হবে। সিনিয়র মৎস্য কর্মকর্তা যুধিষ্ঠির রঞ্জন পাল জানান, বিষয়টি হ্যাচারীর মালিকরা জানিয়েছে।
এ ব্যাপারে সিরাজদিখান থানার অফিসার ইনচার্জ মো. ফরিদ উদ্দিন বলেন, ঘটনাস্থলে পুলিশ গিয়েছিল। এ পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ