Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা মোকাবিলায় সরকারের ব্যর্থতা জাতিকে হতাশ করেছে ইসলামী ঐক্য আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ৫:৪০ পিএম

ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী ও সেক্রেটারী জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান আজ এক যুক্ত বিবৃতিতে বলেছেন, করোনা মহামারীর করালগ্রাসে জনজীবন চরমভাবে বিপর্যস্ত। করোনাভাইরাস মোকাবিলায় সরকারি অব্যবস্থাপনা ও দলীয়করণ জাতিকে চরমভাবে হতাশ করেছে। লকডাউনে কোথাও শৃঙ্খলা নেই এবং চিকিৎসা সামগ্রী ক্রয়ের ক্ষেত্রে দুর্নীতির মহোৎসব চলছে। নেতৃদ্বয় বলেন, যারা জীবনের ঝুঁকি নিয়ে জাতির কঠিন সময়ে সেবা দিচ্ছেন সেই ডাক্তার, নার্স ও পুলিশদের পর্যন্ত সরকার পর্যাপ্ত নিরাপত্তা সামগ্রী দিতে পারছে না। মূলত সবকিছু দলীয়করণ করার মানসিকতা করোনার প্রতিরোধমূলক ব্যবস্থায় সরকারের এই ব্যর্থতা বলে আমরা মনে করি।

মানুষ এই করোনাভাইরাস পরিস্থিতিকে আল্লাহর গজব হিসেবে বিবেচনা করছে। এ অবস্থায় যেখানে সবার আল্লাহর কাছে আশ্রয় চাওয়া উচিত, সে ক্ষেত্রে অদৃশ্য শক্তির কাছে মাথা নত করবো না জাতীয় কর্তাব্যক্তিদের অপরিণামদর্শী বক্তব্য জাতিকে হতবাক করেছে।

সরকারী আমলা, রাজনৈতিক নেতৃত্ব ও দায়িত্বশীল ব্যক্তিবর্গকে আমরা স্মরণ করিয়ে দিতে চাই যে, আল্লাহর কাছে সাহায্য চাওয়া ও পাওয়ার প্রথম শর্ত নিজেরা সংশোধন হওয়া দুর্নীতি ও জুলুমের পথ বন্ধ করা এবং সবাই সম্মিলিতভাবে ইসলামের বিধিবিধান বিশেষত পবিত্রতায় নিয়মাবলী যত্নের সাথে মেনে চলা। বিশেষত জনস্বাস্থ্য নিয়ে যারা দুর্নীতির মহোৎসবে মেতে উঠেছে তাদেরকে কিছুতেই ছাড় না দিয়ে স্বাস্থ্যসেবাকে দলীয় স্বার্থের উর্ধ্বে রাখতে হবে। আল্লাহপাক এই কঠিন মুসিবত ও পরীক্ষা থেকে গোটা জাতি ও বিশ্ববাসীকে নাজাত দান করুণ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ঐক্য আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ