Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

মতলবে করোনায় আক্রান্তদের লাশ দাফনে কাজ করছে ইসলামী আন্দোলনের একটি টীম

মতলব উত্তর(চাঁদপুর)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ৯:১১ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় পীর সাহেব চরমোনাইয়ের নির্দেশে গঠিত হয় ইসলামী আন্দোলনের করোনায় আক্রান্ত মৃত ব্যক্তিদের দাফন টিম। এই টীম মতলব উত্তর উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে যারা মারা যাচ্ছে তাদের দাফন করছেন।

করোনা ভাইরাস বর্তমানে সারা পৃথিবীতে একটি আতংকের নাম। এই ভাইরাসে আক্রান্ত হলে সাধারণত দেখা যাচ্ছে আত্নীয়-স্বজন কেউ কাছে যাচ্ছেনা। এমন কি প্রিয়জনও থাকছে দূরে। ছুটছে দিকবেদিক কিংবা দাফনের সময় ঘর বন্ধ করে ভিতরেই অবস্থান করছে দেখতেও আসছেনা। ঠিক এমনই পরিস্থিতিতে আপনজন না হয়েও করোনায় আক্রান্ত ব্যাক্তিদের লাশ দাফনে ছুটে আসছেন চরমোনাইয়ের ভক্ত ইসলামী আন্দোলন সংগঠনের একটি গ্রæপ। জীবনের ঝুকিনিয়ে তারা করোনা ভাইরাসে মারা যাওয়া লাশগুলো দাফন করছেন। এমন ঝুকিপূর্ন কাজে নিজেদেরকে উৎসর্গ করেছেন মতলব উত্তর উপজেলার কয়েকজন যুবক।
তাদের মধ্যে নেতৃত্ব দিয়েছেন টিম প্রধান ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মতলব উত্তর উপজেলা শাখার সাধারন সম্পাদকমাওলানা হাবিবুর রহমান , সমন্নয়কারী ইসলামী যুব আন্দোলন মতলব উত্তর উপজেলা শাখার সাধারন সম্পাদক মেহেদী হাসান, সদস্য ক্বারী মাওলানা আঃ রাজ্জাক, মাওলানা রুবেল মিয়াজি, মমাওলানা সাইদুল ইসলাম, মহসিন দেওয়ান, আল হাসান, সোহাগ সরদার,শাহজালালসহ আরো কয়েক যুবক।

এই টীম গত কয়েকদিনে ৭ টি দাফনকাজ সম্পন্ন করেছে। এর মধ্যে রয়েছে উপজেলার শিকারীকান্দি গ্রামের রিপন মিয়া (২৭), বারুরকান্দি গ্রামের ওমর ফারুক (৩৮), ফরিদকান্দি গ্রামের মোসলেম উদ্দিন (৭৫), ছেংগারচর পৌরসভার মধ্য ঠাকুরচর গ্রামের ইঞ্জিনিয়ার মোঃ ইলিয়াস শিকদার(৭৫), দক্ষিন রামপুর গ্রামের জামান হোসেন (১০) এবং মীরপুর গ্রামের সামছুল হক মোল্লা (৫৮), শাহিনুর বেগম (৫০)।
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত ব্যাক্তিদের দাফনকারীদের নেতৃত্বদানকারী মাওলানা হাবীবুর রহমান জানান, প্রত্যেকটি আত্নারই মৃত্যুর স্বাদ গ্রহন করতে হবে। কাজেই আমার মৃত্যুওতো নিশ্চিত তবে ভয় করে লাভ কি? তাছাড়া এই কার্যক্রমে অংশ নেয়া আমাদের চরমোনাই পীরের নির্দেশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন