Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

যশোরে উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের স্মারকলিপি

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৪ জুন, ২০২০, ৯:২১ পিএম

কৃষি স¤প্রসারণ অধিদপ্তরের উপ-সহকারী কৃষি কর্মকর্তা নিয়োগে বৈষম্য অনিয়মের প্রতিবাদে ও নতুন করে প্যানেলে নিয়োগের দাবিতে যশোরে পদবঞ্চিতরা মানববন্ধন করেছেন। ৩০টি জেলায় একযোগে কর্মসূচী পালনের অংশ হিসেবে গতকাল বুধবার প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধনে অর্ধশতাধিক পদ বঞ্চিত চাকরিপ্রত্যাশীরা অংশ নেন।
মাববন্ধনে বক্তব্য রাখেন, আন্দোলনকারীদের সমন্বয়ক ইমদাদুল হক, সদস্য আজাহারুল ইসলাম, বিল্লাল হোসেন, মাসুদুর রহমান প্রমুখ। এসময় আন্দোলনকারীদের সমন্বয়ক ইমদাদুল হক বলেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা পদে ২০১৮ সালে বিজ্ঞপ্তির মাধ্যমে দক্ষ জনবল নিয়োগ প্রক্রিয়া শুরু করে চলতি বছরের জানুয়ারি মাসে তা সম্পন্ন করে সরকার। কিন্তু এই পদে এই নিয়োগে বিধি মোতাবেক জেলা কোটা অনুসরণ করা হয়নি। কোন কোন জেলায় কোটার বিপরীতে দ্বিগুণ নিয়োগ প্রদান করা হয়েছে। তালিকা প্রকাশের পর থেকে মেধাবী পদবঞ্চিতরা বৈষম্য, অনিয়ম-দুর্নীতি ও জেলা কোটা অনুসরণ না করার অভিযোগ তুলে এই নিয়োগের ওপর হাইকোর্টে রিট করেন। হাইকোর্ট কৃষি স¤প্রসারণ অধিদপ্তরকে বেশ কিছু রুল জারি করেন এবং নিয়োগ কার্যক্রমের উপর স্থগিতাদেশ দেন। কিন্তু কৃষি স¤প্রসারণ অধিদপ্তর হাইকোটের রুল সমূহের জবাব না দিয়ে সুপ্রিমকোর্টে আপিল করেন।
বক্তারা প্যানেলের মাধ্যমে ৩ হাজর ৪শ’ ৬৪ জন মেধাবী পদবঞ্চিতদের নিয়োগ দিয়ে এবং কৃষি বিভাগের বৈষম্য, অনিয়ম, স্বজনপ্রীতি ও দুর্নীতি দূর করে সৃষ্ট সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। মানবন্ধন শেষে পদবঞ্চিতরা প্রধানমন্ত্রী বরাবর জেলা প্রশাসক যশোরের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্মারকলিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ